বুধবার, ২৪ জুলাই ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়

ঢাকা অফিস

প্রকাশিত: ২০:৫৩, ২৭ অক্টোবর ২০২৩

পাকিস্তানকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়

ফাইল ছবি

ব্যাটে বলে দুর্দান্ত পারফরম্যান্স করে পাকিস্তানকে হারাল বাংলাদেশ নারী ক্রিকেট দল। এতে দলটির বিপক্ষে প্রথমবারের মতো ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সিরিজ জয়ের কৃতিত্ব অর্জন করে লাল-সবুজের মেয়েরা। আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১২০ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১০০ রানে থামে পাকিস্তানের ইনিংস।

২০ রানের এই জয়ে ২-০ তে এগিয়ে থেকে পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয় করলো জ্যোতির দল। এর আগে প্রথম ম্যাচে ৫ উইকেটের জয় পেয়েছিল বাংলাদেশের মেয়েরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠান পাকিস্তান অধিনায়ক নিদা দার। সর্বোচ্চ ২৭ রান করে অপরাজিত থাকেন স্বর্ণা আক্তার। একটি করে চার ছয়ের মারে ২২ বলে এ রান করেন তিনি।

মুর্শিদা খাতুনের ব্যাট থেকে আসে ২০ রান। এছাড়া রিতু মনি ১৯, শামিমা সুলতানা ১৮, সোবহানা মোস্তারি ১৬ ও অধিনায়কি জ্যোতি ১০ রান করেন। পাকিস্তানের হয়ে ডায়ানা বেগ ২টি উইকেট শিকার করেন।

১২১ রানের লক্ষ্যে নেমে ইনিংসের তৃতীয় বলেই ডাক মারেন নাতালিয়া পারভেজ। সিদ্রা আমিনও (৯) বিদায় নেন। তার সঙ্গে বিসমাহ মারুফ ২৫ রানের জুটি গড়েন। পাকিস্তান অধিনায়ককে ভালো সঙ্গ দিতে পারেননি কেউ। ৪৪ বলে ৩০ রানের লড়াকু ইনিংস খেলেন তিনি।

বিসমাহ আউট হওয়ার পর আরও চাপে পড়ে পাকিস্তান। শেষ ওভারে লক্ষ্য দাঁড়ায় ২৫ রানে। ৭ উইকেটের বিনিময়ে ১০০ রানে থামে তারা। বাংলাদেশ জিতে ২-০ তে এগিয়ে গেল। বাংলাদেশের পক্ষে রাবেয়া খান ও নাহিদা দুটি করে উইকেট নেন।

আগামী রোববার পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার লক্ষ্যে নামবে বাংলাদেশের মেয়েরা।

শেয়ার করুন: