সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ক্যারিয়ার সেরা উন্মাদনার এক বছর: মেসি 

প্রকাশিত: ২২:৪৮, ১৮ ডিসেম্বর ২০২৩

ক্যারিয়ার সেরা উন্মাদনার এক বছর: মেসি 

ছবি: সংগৃহীত

কাতারে বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। হার দিয়ে বিশ্বকাপ শুরু করা দলটি শেষ পর্যন্ত বিশ্বকাপের শিরোপায় চুমু দিয়ে আসর শেষ করে।

ওই বিশ্বকাপ জয়ের এক বছর পূর্ণ হয়েছে সোমবার। কাতারে ২০২২ সালের ১৮ ডিসেম্বর শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। ২০২৩ সালে বিশ্বকাপ জয়ের বার্ষিকীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট দিয়েছেন দলটির অধিনায়ক মেসি। 

ফুটবল ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা মেসি সামাজিক যোগাযোগ মাধ্যমে যা লিখেছেন তার অনুবাদ অনেকটা এমন, ‘ক্যারিয়ারের সেরা উন্মাদনার এক বছর...। অবিস্মরণীয় এক স্মৃতি। যা সারা জীবন স্মরণে থাকবে। সকলকে বিশ্বকাপ জয়ের শুভ বার্ষিকী।’ 

লিওনেল মেসি ক্লাব ফুটবলে ছিলেন সর্বজয়ী ফুটবরার। আটটি ব্যালন ডি’অর জিতেছেন। লিগ শিরোপা, চ্যাম্পিয়ন্স ট্রফি সব কিছু জিতলেও জাতীয় দলের হয়ে শিরোপা জিততে পারছিলেন না। ব্রাজিল বিশ্বকাপে ২০১৪ সালে ফাইনালে হার। আগে পরে কোপা আমেরিকার ফাইনালে হার। 

ওই মেসি জাতীয় দলের হয়েও মাত্র এক বছরের ব্যবধানে সর্বজয়ী ফুটবরার হয়ে যান। ২০২১ সালে তিনি কোপা  আমেরিকা জেতেন। যা ছিল জাতীয় দলের জার্সিতে তার প্রথম আন্তর্জাতিক শিরোপা। পরের বছর ইতালির বিপক্ষে ফিনালিসিমা জেতেন লিও ও তার দল। এরপর কাতারে উচিয়ে ধরেন বিশ্বকাপ।

শেয়ার করুন: