রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

সাংবাদিকের কাছে সমাধান খুঁজলেন হাথুরু

প্রকাশিত: ২১:২২, ১৯ ডিসেম্বর ২০২৩

সাংবাদিকের কাছে সমাধান খুঁজলেন হাথুরু

ছবি: সংগৃহীত

ওয়ানডেতে কখনোই নিউজিল্যান্ডকে তাদের ঘরের মাটিতে হারাতে পারেনি বাংলাদেশ। এই রেকর্ড ভাঙার প্রত্যয় নিয়েই এবার দেশটিতে গেছেন নাজমুল হোসেন শান্তরা। কিন্তু প্রথম ম্যাচে হতাশই হতে হয়েছে তাদের। বৃষ্টি আইনে ম্যাচ হেরেছেন ৪৪ রানে।

প্রথম ম্যাচে ব্যাটিং স্বর্গ ছিল ডুনেডিনের উইকেট। কিউই ব্যাটাররা যেখানে সমানতালে রান তুলেছেন, তার বিপরীত দৃশ্য টাইগার ব্যাটারদের। এমন ব্যাটিং উইকেটে ৩০ পেরুনো ইনিংস খেলেছেন মাত্র তিনজন ব্যাটার। ২০ রান পেরিয়েছেন আরও দুজন।

শুধু এই ম্যাচই নয়, বিশ্বকাপের আগে থেকেই ব্যাটিং নিয়ে ভুগছে বাংলাদেশ দল। যার চড়া মাসুল দিতে হয়েছে দলকে। বোলাররা ভালো করলেও ব্যাটারদের থেকে বড় ইনিংস পায়নি টাইগার দল। নেলসনে দ্বিতীয় ওয়ানডের আগে ব্যাটারদের এমন ব্যর্থতার কারণ জানতে চাওয়া হয়েছিল চন্ডিকা হাথুরুসিংহের কাছে। অসহায়ত্ব প্রকাশ করে উল্টো সাংবাদিকের কাছে সমাধান চাইলেন বাংলাদেশ কোচ।

হাথুরু বলেন, ‘ওদের বড় স্কোর না করতে পারাটা বিশাল উদ্বেগের বিষয়। আপনি যদি সমাধান পান আমাকে জানাবেন আমি ওদের জানাবো’

প্রথম ম্যাচ হারায় আজ হতাশা প্রকাশ করেছেন হাথুরু। এসময় ডুনেডিনের বৃষ্টিস্নাত আবহাওয়ার প্রসঙ্গ টেনে এনে বাংলাদেশ কোচ বলেন, ‘ম্যাচ হারা সব সময় হতাশার। আমাদের কিছুই করার ছিল না, বৃষ্টির কারণে আমাদের সব পরিকল্পনা ভেস্তে গেছে। আমাদের শুরু দারুণ হয়েছিল, অন্য প্রান্ত থেকে আমাদের আরও ভালো করা দরকার ছিল। কন্ডিশনকে আমরা ভালোভাবে কাজে লাগাতে পারিনি। আর বারবার খেলা বন্ধ হওয়ায় ক্যাপ্টেন চাপে পড়ে যাচ্ছিল। ’

বুধবার ভোর চারটায় নেলসনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে কিউইদের মুখোমুখি হবে বাংলাদেশ। প্রথম ম্যাচে জিতে সিরিজে এগিয়ে আছে স্বাগতিকরা। লাল-সবুজের দলের সামনে সুযোগ সিরিজে সমতা আনার। না হয় এক ম্যাচ হাতে রেখেই খোয়াতে হবে সিরিজ।

শেয়ার করুন: