শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

শোটাইম মিউজিকের আয়োজন

নিউইয়র্কে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসব

নবযুগ ডেস্ক

আপডেট: ১৮:২০, ২০ জানুয়ারি ২০২৩

নিউইয়র্কে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসব

গ্রাম বাংলার ঐহিত্যবাহী পিঠা উৎসবে বক্তব্য রাখছেন নূরুল আজিম

প্রতি বছরের ন্যায় এবারো নিউইয়র্কে অনুষ্ঠিত হলো শো’টাইম মিউজিক-এর দিনব্যাপী পিঠা উৎসব। কনকনে শীত উপেক্ষা করে বিপুল প্রবাসী বাংলাদেশির উপচেপড়া ভিড় ছিল এ উৎসবে। অনুষ্ঠানের মঞ্চে ছিল জমজমাট সাংস্কৃতিক পরিবেশনা। পিঠার স্বাদ ও মঞ্চের পরিবেশনায় উৎসবজুড়ে তৈরি হয় বাঙালির চিরচেনা এক আবহ।

গত রোববার সন্ধ্যায় উডসাইডের কুইন্স প্যালেসে অনুষ্ঠিত পিঠা উৎসবের বিভিন্ন স্টলে ছিল গ্রামবাংলার ঐতিহ্যবাহী পুলি, ভাপা, চিতই, পাটিসাপটা, মাংস পিঠা, নকশা, পাকন, শামুক, ডিম, মিঠা, ক্ষীরপুলি, নারিকেল পুলি, আনারকলি, দুধসাগর, সন্দেশ প্রভৃতি নামে অর্ধশতাধিক পিঠার সমারোহ। লম্বা লাইনে দাঁড়িয়ে তাৎক্ষণিক সাঝে তৈরি সুস্বাদু পিঠার চেখে দেখেন প্রবাসীরা।

কামরুজ্জামান বাবুর উপস্থাপনায় মঞ্চে নৃত্য ও সঙ্গীত পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী আলী মাহমুদ, চন্দন চৌধুরী, শাহ মাহবুব, কামরুজ্জামান বকুল, নীলিমা শশী, শাহরীন সুলতানা, মরিয়ম মারিয়া, লিমন চৌধুরী, শামীম সিদ্দিকী, মাহজাবিন মেহা, সেলিম ইব্রাহিম, রিদুয়ানুল হক প্রমুখ। পিঠা উৎসবের প্রধান অতিথি ছিলেন চিকিৎসক চৌধুরী সারোয়ারুল হাসান।উৎসবের উদ্বোধন করেন রিয়েল এস্টেট ইনভেস্টর ও বর্তমান সময়ের অন্যতম প্রধান সংস্কৃতসেবী নূরুল আজিম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শোটাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম। শুভেচ্ছা বক্তব্য দেন ওয়াশিংটন ইউনিভার্সিটি সায়েন্স অ্যান্ড টেকনোলজির চ্যান্সেলর ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ, চলচ্চিত্র অভিনেতা আহমেদ শরীফ, মূলধারার রাজনীতিক ও জেবিবিএ এর  প্রেসিডেন্ট গিয়াস আহমেদ, বিশিষ্ট আইনজীবী মোহাম্মদ এন মজুমদার, মূলধারার রাজনীতিক ও মেয়রের এশিয়ান বিষয়ক উপদেষ্টা ফাহাদ সোলাইয়মান, এটর্নী মঈন চৌধুরী, রাব্বী সৈয়দ, আশা হোম কেয়ারের প্রেসিডেন্ট আকাশ রহমান, লায়ন আহসান হাবিব, লায়ন হাসান জিলানি ও কমিউনিটি এক্টিভিস্ট আবদু রশিদ বাবু, কমিউনিটি এক্টিভিস্ট কাজী সাখাওয়াত হোসেন আজম, কমিউনিটি এক্টিভিস্ট মাকসুদুল হক চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট মইনুল ইসলাম, কমিউনিটি এক্টিভিস্ট  বিলাল চৌধুরী, কমিউনিটি এক্টিভিস্ট ফখরুল ইসলাম দেলোয়ার, ব্যবসায়ী খলিলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। পিঠা উৎসবের সহযোগিতায় ছিলো আশা হোম কেয়ার।

 

 

 

শেয়ার করুন: