বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

আগামী বছরের প্রথমার্ধেই চালু 

এলমাহাস্টে হচ্ছে যুক্তরাষ্ট্রের বৃহত্তম ফাস্ট চার্জিং স্টেশন

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ০২:৫৬, ৯ মার্চ ২০২৪

এলমাহাস্টে হচ্ছে যুক্তরাষ্ট্রের বৃহত্তম ফাস্ট চার্জিং স্টেশন

প্রতীকী ছবি

বৈদ্যুতিক গাড়ি (ইভি) ট্রানজিট এবং চার্জিং হাবকেন্দ্রিক প্রতিষ্ঠান রেভেল লাগর্ডিয়া এয়ারপোর্টের কাছে যুক্তরাষ্ট্রের বৃহত্তম বিমানবন্দর ইভি ফাস্ট চার্জিং স্টেশন স্থাপন করতে যাচ্ছে। এ নিয়ে প্রতিষ্ঠানটি ইস্ট এলমাহার্স্টের সাথে একটি ইজারা চুক্তিতে সই করেছে।
চার্জিং স্টেশনটি ৯০-১০ ডিটমার্স বুলভার্ড পর্যন্ত বিস্তৃত হবে। এখানে ৪৮ ২০০ কেডব্লিউ চার্জিং স্টল থাকবে। ২০২৫ সালের প্রথমার্ধেই এটি সেবা প্রদান করতে পারবে বলে আশা করা হচ্ছে।

স্থানটি বিমানবন্দরের ভাড়া গাড়ির অপেক্ষমান স্থানে হওয়ায় রাইডশেয়ার চালকরা বিশেষভাবে উপকৃত হবে।
রেভেল সিইও এবং সহ-প্রতিষ্ঠাতা ফ্রাঙ্ক রিজ বলেন, প্রকল্পটি নিউইয়র্কের বৈদ্যুতিক বস্তুগুলোর প্রয়োজন পূরণ করবে। 
ট্যাক্সি অ্যান্ড লিমুজিন কমিশনার ডেভিড ডো এবং পোর্ট অথোরিটির নির্বাহী পরিচালক রিক কটনও এই পরিকল্পনার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন।

ডো বলেন, এ ধরনের অবকাঠামো আমাদের দরকার ছিল। 
তিনি বলেন, লাগর্ডিয়া হলো টিএলসির কঠোর পরিশ্রমী চালকদের জন্য বৃহত্তম অবস্থান এলাকা। এসব চালক সারা দুনিয়ার সাথে নিউ ইয়র্কবাসীরে সংযোগ সাধনে প্রতিদিন বিমানবন্দরে যাতায়াত করে থাকে।

উল্লেখ্য, রেভেল ইতোমধ্যেই নিউইয়র্ক সিটিতে তিনটি ফাস্ট চার্জিং স্টেশন পরিচালনা করছে। এগুলোর দুটি ব্রুকলিনে, একটি লং আইল্যান্ড সিটিতে। তবে পুরো দেশে তারে রয়েছে ৫৪টি চার্জার। কোম্পানিটির চার্জিং স্টেশনগুলো ২৪ ঘণ্টাই খোলা থাকে। কোনো হিডেন ফি ছাড়াই টেসলাসহ বিভিন্ন ধরনের বৈদ্যুতিক যানবাহনকে সহায়তা করে থাকে।

নিউইয়র্ক সিটিতে বর্তমানে ১০ হাজার বৈদ্যুতিক রাইডশেয়ার গাড়ি আছে। ২০২৩ সালের অক্টোবরে নগরীর গ্রিন রাইডস ইনিশিয়েটিভ চালু হওয়ার পর এ ধরনের গাড়ির সংখ্যা বেশ বেড়েছে।

শেয়ার করুন: