মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

অ্যাসাইলাম আবেদন

মেয়াদ বাড়লো ইন্টারপেটর ব্যবহারের

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ২৩:১৭, ১৭ মার্চ ২০২৩

মেয়াদ বাড়লো ইন্টারপেটর ব্যবহারের

ফাইল ছবি

অ্যাসাইলাম ইন্টারভিউর সময় দোভাষী বা ইন্টারপেটর সরবরাহের মেয়াদ বাড়িয়েছে ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) বুধবার এক বিবৃতিতে এই ঘোষণা দেয় ইউএসসিআইএস। ঘোষণা অনুযায়ী এই দফায় সেপ্টেম্বর মাসের ১২ তারিখ পর্যন্ত সেবাটির মেয়াদ বাড়ানো হলো।

নিয়ে চতুর্থ দফা দোভাষী সেবার মেয়াদ বাড়ালো ইউএসসিআইএস। মেয়াদ শেষে অ্যাসাইলাম ইন্টারভিউতে দোভাষী সরবরাহের দায়িত্ব আবেদনকারীর ওপর অর্পিত হবে। ইন্টারভিউর সময় ইংরেজি ভাষায় কথোপকথনে অক্ষম আবেদনকারীর জন্য এই দোভাষী ব্যবহার করা হয়ে থাকে। ইউএসসিআইএস তাদের ঘোষণাটিতে জানায়, কোভিড-১৯ এর কারণে ফেডারেল সরকার ঘোষিত পাবলিক হেল্থ ইমার্জেন্সি ২০২৩ সালের মে মাস নাগাদ উঠিয়ে নেয়া হবে।

এরপর দোভাষী নিয়োগের বাধ্যকতা চালুর আগে কমপক্ষে তিন মাস সময় পাবেন অ্যাসাইলাম আবেদনকারীরা। এতে পূর্বে কর্মপদ্ধতিতে ফিরে যাওয়া অপেক্ষাকৃত সুশৃঙ্খল সহজ হবে বলে জানিয়েছে ইউএসসিআইএস। কোন আবেদনকারীর ক্ষেত্রে নির্দিষ্ট ভাষায় দক্ষ দোভাষীর ব্যবস্থা করতে না পারলে ইন্টারভিউর তারিখ পিছিয়ে দেয়া হবে বলেও জানিয়েছে ইউএসসিআইএস।

প্যান্ডেমিকের কারণে জনস্বাস্থ্য বিষয়ক জরুরি অবস্থার মধ্যে বাড়তি জনসমাগম এড়াতে অ্যাসাইলাম ইন্টারভিউতে নিজেদের তালিকাভুক্ত দোভাষী ব্যবহার শুরু করে ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস। সংস্থাটির তালিকাভুক্ত দোভাষীরা ইংরেজিসহ মোট ৪৭টি ভাষায় সেবা দিয়ে থাকেন।

শেয়ার করুন: