সোমবার, ১৫ আগস্ট ২০২২

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

অবশেষে সম্পত্তির হিসেব দিলেন মেয়র এডামস

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ২২:৫১, ২৪ জুন ২০২২

অবশেষে সম্পত্তির হিসেব দিলেন মেয়র এডামস

ফাইল ছবি

নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বুধবার তার বার্ষিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করার মাধ্যমে তার মালিকানায় থাকা ভূসম্পত্তির বিষয়টির ওপর নতুন করে আলোকপাত করেছেন। আর এর মাধ্যমে ২০২১ সালের ডেমোক্র্যাটিক মেয়র প্রাইমারির চূড়ান্ত সময় থেকে চলা বিতর্কের অবসান হবে বলে আশা করা হচ্ছে।

এরিক অ্যাডামসের প্রকাশ করা ছয় পৃষ্ঠার নথিতে দেখা যায়, তিনি ব্রুকলিনের ক্রাউন হাইটসে একটি এক বেডরুমের কো-অপ অ্যাপার্টমেন্টের ৫০ ভাগের মালিক। এছাড়া প্যালিসেডস অ্যাভেনিউতে একটি দুই বেডরুমের ফোর্ড লি রেসিডেনশিয়াল কো-অপের অর্ধেক অংশের মালিক।

তার হিসাব অনুযায়ী, সম্পত্তি দুটির মূল্য হতে পারে আড়াই থেকে পাঁচ লাখ ডলার।

তবে এতে লেফেতি অ্যাভেনিউতে থাকা চারতলা বাড়িটি অন্তর্ভুক্ত করা হয়নি। তিনি ২০০৩ সাল থেকে এর মালিক। এটা ২০২১ সাল থেকে তার প্রাইমারি রেসিডেন্স হওয়ায় গোপনীয়তা রক্ষার স্বার্থে এর বিষয়টি প্রকাশ করা হয়নি।

অ্যাডামসের বাড়ি নিয়ে নানা প্রশ্ন দীর্ঘ দিন ধরেই বিরাজ করছে। ২০২১ সালের জুনে মেয়োরাল ডেমোক্র্যাটিক প্রাইমারির চূড়ান্ত পর্যায়ে অ্যাডামস তার বেডফোর্ড-স্ট্রবেসান্টর হাউসে নিয়ে যান। এর আগে পলিটিকো পত্রিকায় এক প্রতিবেদনে ওই সময়ের ব্রুকলিন বরোর প্রেসিডেন্ট কোথায় বাস করেন, তা বলা হয়েছিল। মেয়র বলেছিলেন, তিনি ২০১৭ সাল থেকে তিন তলার বাড়িতে বসবাস করছেন।
 

শেয়ার করুন: