রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

গভর্নর ক্যাথি হোকুলের উদ্যোগ 

নিউইয়র্কে ব্রডব্যান্ড সম্প্রসারণে ১১মিলিয়ন ডলারের কর্মসূচি 

হেলিম আহমেদ

প্রকাশিত: ১৭:১২, ৭ জুন ২০২৪

নিউইয়র্কে ব্রডব্যান্ড সম্প্রসারণে ১১মিলিয়ন ডলারের কর্মসূচি 

ছবি: সংগৃহীত

ব্রডব্যান্ড কার্যক্রম বিস্তৃত করার লক্ষ্যে স্থানীয় সরকারের সক্ষমতা বাড়াতে গভর্নর ক্যাথি হোকুল ১১ মিলিয়ন ডলারের আঞ্চলিক ও স্থানীয় সহায়তা কর্মসূচির কথা ঘোষণা করেছেন।
গভর্নর আরো জানিয়েছেন, ইন্টারনেট সার্ভিস যোগানদাতাদের সহায়তাও করা হবে এর মাধ্যমে।
‘কানেক্টঅল ইনিশিয়েটিভ’ নামের এই কর্মসূচিটি নিউইয়র্কের ডিজিটাল অবকাঠামোতে এ যাবতকালের সর্বোচ্চ বিনিয়োগ। ১৭ জুন এপ্লিকেশনগুলো চালু উপলক্ষে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কানেক্টঅল ডিপ্লয়মেন্ট প্রগ্রামের আওতায় ফেডারেল ব্রডব্যান্ড তহবিলে আগ্রহী ইন্টারনেট সার্ভিস যোগানদাতাদের সহায়তার জন্য নির্দেশিকাও জারি করেছেন।
গভর্নর হোকুল বলেন, ‘শিক্ষা কার্যক্রমে, গুরুত্বপূর্ণ সরকারি বিষয় জানতে এবং ২১ শতকের অর্থনীতিতে অংশ নিতে সাশ্রয়ী, নির্ভরযোগ্য ব্রডব্যান্ড একেবারেই জরুরি।’
তিনি বলেন, নিউইয়র্কের বাসিন্দাদের উচ্চগতির ইন্টারনেট সুবিধা দিতে আমরা ব্রডব্যান্ডে তহবিলের ব্যবস্থা করেছি।
এম্পায়ার স্টেট ডেভেলপমেন্ট প্রেসিডেন্ট, সিইও এবং কমিশনার হোপ নাইট বলেন, আমাদের সমাজের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে মুক্ত করতে এবং বৈষম্য কমানোর লক্ষ্যে ডিজিটাল বিভাজন হ্রাস করা খুবই গুরুত্বপূর্ণ বিষয়। পরিবারগুলোকে উচ্চগতির ইন্টারনেটের সাথে সংযুক্ত করার মাধ্যমে আমরা তাদেরকে চাকরি, সুযোগসুবিধা এবং পরিষেবার সাথে সংযুক্ত করছি। আমরা এর মাধ্যমে সবার জন্য ইন্টারনেটের ব্যবস্থা করার লক্ষ্য হাসিলে আরেক ধাপ এগিয়ে গেছি।
 

শেয়ার করুন: