রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ওয়েস্ট ভিলেজে ২৭ মিলিয়ন ডলারে বাড়ি বিক্রি

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ২১:৫১, ২৫ মার্চ ২০২৩

ওয়েস্ট ভিলেজে ২৭ মিলিয়ন ডলারে বাড়ি বিক্রি

ফাইল ছবি

নিউইয়র্ক সিটির ওয়েস্ট ভিলেজে অবস্থিত অভিজাত ওয়েস্ট ইলেভেন্থ স্ট্রিটের একটি বাড়ি ২৬.৭৫ মিলিয়ন ডলারে বিক্রি হয়েছে। ২৭১ ওয়েস্ট ইলেভেন্থ স্ট্রিট ঠিকানার এই বাড়ির বিক্রেতা ছিলেন অ্যালিশিয়া হার্পার। তিনি প্রয়াত টিভি প্রোডিউসার অ্যালান হার্পারের সাবেক স্ত্রী। বাড়িটির ক্রেতা ব্র্যাড জ্যাকব্স, এক্সপিও লজিস্টিক্স-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

পোড়ামাটির ইট দিয়ে গ্রিক রিভাইভাল স্থাপত্য ধারায় নির্মিত এই টাউনহাউজটি চওড়ায় প্রায় ২৬ ফুট। ১৮৮৪ সালে স্থাপিত এই বাড়ির ভেতর মোট জায়গার পরিমাণ ,০০০ বর্গফুট। বাড়িটিতে অ্যাটাচ্ড বাথরুমসহ মোট সাতটি বেডরুম আছে। স্থানীয়দের দাবি অনুযায়ী, ওয়েস্ট ভিলেজের সবচেয়ে বড় বাগানটি এই বাড়িতেই অবস্থিত। এতদিন বাড়িটিতে একাধিক পরিবারের বসবাসের ব্যবস্থা ছিলো।

তবে নতুন ক্রেতা বাড়িটিকে একক পরিবারের জন্যই ব্যবহার করবেন। ডলি লেঞ্জ রিয়েল এস্টেট-এর এক তালিকা অনুযায়ী, ২০১৮ সালে এই বাড়ির দাম চাওয়া হয়েছিলো ৩৪. মিলিয়ন ডলার। ২৭১ নং বাড়ির লাগোয়া ভবনটিতে বসবাস করেন তারকা-দম্পতি সারাহ জেসিকা পার্কার এবং ম্যাথিউ ব্রডেরিক।

এছাড়াও অভিজাত ওয়েস্ট ইলেভেন্থ স্ট্রিটের বাড়িগুলোয় বিখ্যাত বাসিন্দাদের মধ্যে আছেন সফ্টব্যাংকের সিইও মার্সেলো ক্লরে, ধনকুবের উদ্যোক্তা  বেন লেভেন্থল এবং চিপোটলে প্রতিষ্ঠাতা স্টিভ এলিস। স্থানীয় রিয়েল এস্টেট ব্যবসায়ীদের মতে, ওয়েস্ট ইলেভেন্থ স্ট্রিটের বাড়িগুলো লন্ডনের বিভিন্ন অভিজাত এলাকার স্মৃতি জাগিয়ে  তোলে।

শেয়ার করুন: