বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ম্যানহাটানে পেন্টহাউজের ভাড়া দেড় লাখ ডলার (দেখুন, শুনুন ও পড়ুন)

নবযুগ রিপোর্ট

আপডেট: ২৩:৩৮, ১৯ মার্চ ২০২৩

নিউইয়র্ক সিটির অভিজাত ট্রাইবেকা এলাকার একটি পেন্টহাউজের মাসিক ভাড়া চাওয়া হয়েছে ১৫০,০০০ ডলার। স্ট্রিটইজি’র সর্বশেষ তালিকায় এই তথ্য উঠে এসেছে। যা পেন্টহাউজটিকে বর্তমানে নিউইয়র্ক সিটির সবচেয়ে বেশি মূল্যে ভাড়া হওয়া বাড়ির খেতাব এনে দিতে পারে। ৫৬ লেনার্ড স্ট্রিট ভবনে অবস্থিত এই পেন্টহাউজে পাঁচটি বিলাসবহুল বেডরুম আছে।

একটি ছাড়া সবগুলো বেডরুমের সঙ্গেই আছে অ্যাটাচ্ড বাথ। পেন্টহাউজের বিভিন্ন ঘরের মেঝেগুলো তৈরী করা হয়েছে দামী হোয়াইট ওক গাছের কাঠ দিয়ে। বিস্তীর্ণ লিভিংরুম ছাড়াও পেন্টহাউজটিতে আছে শেফ’স কিচেন এবং বনেদী ফায়ারপ্লেসের ব্যবস্থা। পেন্টহাউজের ঘরগুলোর সিলিং মেঝে থেকে ১৪ ফুট উঁচুতে অবস্থিত।

স্ট্রিটইজি’র তালিকায় সুবিশাল এই প্রাসাদের ভাড়া মাসে ১৫০,০০০ ডলার চাওয়া হলেও রাধুনী, গৃহকর্মী এবং গাড়িচালক ব্যবহারের জন্য ভাড়াটিয়াকে বাড়তি খরচ করতে হবে। ২০২১ সালে এই পেন্টহাউজের ভাড়া ছিলো মাসে ৮৮,০০০ ডলার। অথচ ২০১৯ সালে স্ট্রিটইজি’র তালিকাতে একই  পেন্টহাউজের ভাড়া চাওয়া হয়েছিলো মাসে ২৫৬,০০০ ডলার।

পেন্টহাউজটির মাসিক ভাড়ায় রহস্যময় এই উত্থান ও পতনের কোন কারণ জানা সম্ভব হয়নি। ৫৬ লেনার্ড স্ট্রিট ভবনে এমন মোট ১০টি বিলাসবহুল পেন্টহাউজ রয়েছে। পেন্টহাউজগুলোর বাসিন্দাদের জন্য ভবনটিতে ৭৫ ফুট লম্বা একটি সুইমিংপুল ছাড়াও একটি ব্যায়ামাগার, দুটি মুভি থিয়েটার এবং শিশুদের খেলাধুলার আলাদা জায়গা আছে। 

শেয়ার করুন: