বুধবার, ২৪ জুলাই ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

উত্তরাকে সাংস্কৃতিক নগরী হিসেবে গড়ে তোলা হচ্ছে

ঢাকা অফিস

প্রকাশিত: ২১:৩০, ৬ অক্টোবর ২০২৩

উত্তরাকে সাংস্কৃতিক নগরী হিসেবে গড়ে তোলা হচ্ছে

ফাইল ছবি

শুক্রবার (৬ অক্টোবর) উত্তরার বিসিক প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে গীতাঞ্জলি ললিতকলা একাডেমির ১৯ বছর পূর্তি উপলক্ষ্যে একাডেমি আয়োজিত বর্ণাঢ্য সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কে এম খালিদ বলেন, গীতাঞ্জলি ললিতকলা একাডেমি উত্তরা অঞ্চলের সাংস্কৃতিক আন্দোলন ও জাগরণে নেতৃত্ব দিচ্ছে। আর এ সংগঠনটির কর্ণধার ও প্রাণপুরুষ মাহবুব আমিন মিঠু যিনি গত ১৯ বছর ধরে নানাবিধ সংকট ও বাধা-বিপত্তি সত্ত্বেও আন্তরিকতা, নিরলস শ্রম ও প্রচেষ্টার মধ্য দিয়ে এটিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। 

বিশিষ্ট চিত্রশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমিরিটাস অধ্যাপক এবং গীতাঞ্জলি ললিতকলা একাডেমির উপদেষ্টা হাশেম খানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তৃতা করেন গীতাঞ্জলি ললিতকলা অ্যাকাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি মাহবুব আমিন মিঠু। শুভেচ্ছা বক্তব্য রাখেন শিল্প মন্ত্রণালয়ের যুগ্মসচিব খেন চান।

উল্লেখ্য, আগামী ৭ অক্টোবর দেশের শিক্ষা, শিল্প, সাহিত্য ও সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ অবদানের জন্য 'গীতাঞ্জলি সম্মাননা পদক-২০২৩' প্রদান করা হবে। এ পদক পাচ্ছেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদের সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম হামিদ ও বিশিষ্ট চিত্রশিল্পী অধ্যাপক জামাল আহমেদ।

শেয়ার করুন: