বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ঢাকায় দুই দিনব্যাপী শান্তি চলচ্চিত্র উৎসব

ঢাকা অফিস

প্রকাশিত: ২১:৩৯, ২৪ অক্টোবর ২০২৩

ঢাকায় দুই দিনব্যাপী শান্তি চলচ্চিত্র উৎসব

ফাইল ছবি

সৃজনশীল তরুণ চলচ্চিত্র নির্মাতাদের অংশগ্রহণে সহনশীল, সংহত ও শান্তিপূর্ণ বাংলাদেশ বিনির্মাণে আয়োজিত হতে যাচ্ছে শান্তি চলচ্চিত্র উৎসব ২০২৩। আগামী ২৮ ও ২৯ অক্টোবর বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, আগারগাঁও-এ দুই দিনব্যাপী এই উৎসবের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধান অতিথি হিসেবে আগামী ২৮ অক্টোবর বিকাল ৩টায় এই উৎসবের উদ্বোধন করবেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকাস্থ রয়েল নরওজিয়ান দূতাবাসের ডেপুটি হেড অফ মিশন সিলজে ফাইনস ওয়ান্নেবো  ও বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. জসীম উদ্দিন, বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অ্যাক্টেভিস্ট মানজারে হাসিন মুরাদ, বিশিষ্ট অভিনেত্রী ও নির্মাতা রোকেয়া প্রাচী ও ফিল্মস ফর পিস ফাউন্ডেশনের সভাপতি শীপা হাফিজা ।

দুই দিনব্যাপী এই চলচ্চিত্র উৎসবে তরুণ নির্মাতাদের ৬৬টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রর্দশনের পাশাপাশি শান্তি প্রতিষ্ঠায় শিল্প, গণমাধ্যম, চলচ্চিত্রের ভূমিকা বিষয়ে একাধিক কর্মশালা ও সেমিনার অনুষ্ঠিত হবে। তরুণ চলচ্চিত্র নির্মাতাদের উৎসাহিত করতে উৎসবের ২য় দিনে সাতটি বিভাগে পুরস্কার প্রদান করা হবে। সবার জন্য উন্মুক্ত এই আয়োজন চলবে সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত।

ঢাকাস্থ রয়েল নরওয়েজিয়ান দূতাবাস সহযোগিতায়, ফিল্মস ফর পিস ফাউন্ডেশন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাইভার্সিটি ফর পিস এবং ইউএনডিপি বাংলাদেশ, যৌথভাবে এ আয়োজন করছে।

শেয়ার করুন: