শুক্রবার, ২৪ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

‘দর্শক শ্রোতাদের টানে এসেছি’

যুুক্তরাষ্ট্রে অর্ধ ডজন কনসার্টে  অংশ নেবেন ন্যান্সি

নবযুগ ডেস্ক 

আপডেট: ২১:২৮, ৫ অক্টোবর ২০২৩

যুুক্তরাষ্ট্রে অর্ধ ডজন কনসার্টে  অংশ নেবেন ন্যান্সি

ফাইল ছবি

দর্শক শ্রোতাদের মন মাতাতে যুক্তরাষ্ট্রে এসেছেন বাংলাদেশের জনপ্রিয় সঙ্গীত শিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি। তিনি নিউইয়র্ক, ম্যারিল্যান্ড, বস্টন,  ফ্লোরিড়া, আটলান্টা ও বাফেলোসহ বিভিন্ন রাজ্যে অর্ধ ডজনেরও বেশি কনসার্টে অংশ নেবেন। গ্লোবাল বিজনেস কমিউনিকেশন নেটওয়ার্কের ব্যবস্থাপনা ও আমন্ত্রণে যুক্তরাষ্ট্রে কনসার্ট করতে এসেছেন ন্যান্সি। ন্যান্সির প্রথম কনসার্টটি হবে আগামী রোববার নিউইয়র্কে। শো-টাইম মিউজিক এন্ড প্লে’ এ লাইভ কনসার্ট আয়োজন করছে জ্যামাইকার মেরি লুইস একাডেমিতে।

                                                                                                                                                                                      

ন্যান্সির যুক্তরাষ্ট্রে আসা ও কনসার্ট উপলক্ষে সোমবার (২ অক্টোবর) সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেছে বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন ইউএসএ ইনক। পরে, একই স্থানে একই বিষয়ে আরেকটি সংবাদ সম্মেলন করেছে শোটাইম মিউজিক।
 বাংলাদেশি আমেরিকান ফাউন্ডেশন ইউএসএ ইনকের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি জাহাঙ্গীর কবির বাবলু, গ্লোবাল বিজনেস কমিউনিকেশনস নেটওয়ার্ক ইনকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এনামুল হক, প্রোগ্রাম গ্র্যান্ড স্পন্সর রিয়েলটর নিক রাওয়ান। অন্যদিকে, শোটাইম মিউজিকের সংবাদ সম্মেলনে বক্তব্য দেন প্রতিষ্ঠানটির সিইও আলমগীর খান আলম। মঞ্চে ছিলেন প্রবাসের জনপ্রিয় উপস্থাপিকা ও ন্যান্সির যুক্তরাষ্ট্র সফরের কনসার্টের উপস্থাপিকা শামসুন নাহার নিম্মি।

সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর কবির বাবলু বলেন, ‘সঙ্গীতশিল্পী ন্যান্সি বেশ কিছু দিন যুক্তরাষ্ট্রে থাকবেন ও বিভিন্ন রাজ্যে কনসার্ট করবেন। এরই ধারাবাহিকতায় শোটাইম মিউজিকের উদ্যোগে আলমগীর খান আলমের তত্ত্বাবধানে আগামী ৮ অক্টোবর ( রোববার) নিউইয়র্কের কুইন্সের ওয়েক্সফোর্ড টেরাস্থ দ্যা ম্যারি লুইস একাডেমিতে ন্যান্সির প্রথম লাইভ ইন কনসার্ট অনুষ্ঠিত হবে।’

ন্যান্সি বলেন, ‘যুক্তরাষ্ট্রে এটা আমার প্রথম সফর। কনসার্ট উপভোগ করার জন্য সবাইকে আমন্ত্রণ জানাচ্ছি। আশা করি, কনসার্ট সবার ভাল লাগবে। কনসার্টে আমি আমার জনপ্রিয় সব ধরনের গান করব।’

গান সম্পর্কিত সাংবাদিকের এক প্রশ্নের উত্তরে ন্যান্সি বলেন, ‘পুরো টিম না আসায় রিলিজ না হওয়া গানগুলো কনসার্টে গাইব না।’
রাজনীতি সংক্রান্ত সাংবাদিকের অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘রাজনীতি বিষয়ে আপাতত কিছু বলতে চাই না। আমার রাজনৈতিক কথায় অনেকে আহত হয়। আমার রাজনৈতিক পরিচয় আছে। তবে, আপাতত গান নিয়ে থাকতে চাই, সঙ্গীতশিল্পী হয়ে থাকতে চাই।’
আয়োজকরা জানান, নিউইয়র্ক ছাড়াও যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ড, আটলান্টা, ফ্লোরিডা, বোস্টনে ন্যান্সির লাইভ কনসার্ট হবে।

সংবাদ সম্মেলনে ন্যান্সি আরো বলেন, ১৮ বছর ধরে সঙ্গীত জগতে বিচরণ করছি। কখনো আমেরিকায় আসা হয়নি। এবারই প্রথম এলাম। একজন শিল্পী হিসাবেই এখানে আমাকে তুলে ধরতে চাই। আমি যখন গান করি তখন শিল্পী সত্ত্বাই আমার মধ্যে কাজ করে।

প্রসঙ্গত, ন্যান্সির সঙ্গীত জীবন শুরু হয় ২০০৬ সালে হৃদয়ের কথা চলচ্চিত্রের গান গেয়ে। ২০০৯ সালের তার প্রথম অ্যালবাম ভালোবাসা অধরা মুক্তি পায়। ২০১১ সালের প্রজাপতি চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়ে তিনি প্রথমবারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। এছাড়া  মেরিল-প্রথম আলো পুরস্কার-এ ২০১০ থেকে ২০১৬ সাল পর্যন্ত টানা সাতবার তারকা জরিপে শ্রেষ্ঠ কণ্ঠশিল্পী (নারী) বিভাগে পুরস্কার অর্জন করেন। তার গ্রামের বাড়ি নেত্রকোণার সাতপাইতে।

শেয়ার করুন: