রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

‘ওমর’ মুক্তি পাবে ঈদে, বছরের শেষ দিন আসবে প্রথম দর্শন

প্রকাশিত: ২২:০৫, ২০ ডিসেম্বর ২০২৩

‘ওমর’ মুক্তি পাবে ঈদে, বছরের শেষ দিন আসবে প্রথম দর্শন

ছবি: সংগৃহীত

বুধবার পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন। তার একটি ছবিতে অভিনেতা ফজলুর রহমান বাবুকে পাশ থেকে ঘিরে রেখেছেন নাসির উদ্দীন খান, চিত্রনায়ক শরীফুল রাজ ও ‘সাদা সাদা কালা কালা’ গানের গায়ক ও অভিনেতা এরফান মৃধা শিবলু।

ছবিটির পেছনের গল্পও জানিয়েছেন নির্মাতা নিজেই। জানিয়েছেন এটি তার নির্মিত ‘ওমর’ ছবির শুটিংকালীন স্থিরচিত্র। গত সেপ্টেম্বর মাসে মোস্তফা কামাল রাজ তার ‘ওমর’ সিনেমার শুটিং শুরু করেছেন। শুটিং ও ডাবিং শেষ হলেও এখনো সিনেমাটির কোনো লুক বাইরে আসেনি। এ জন্য ব্যতিক্রম উদ্যোগ নিতে হয়েছে রাজকে। শুটিংয়ের আগে কড়া নিষেধ ছিল ছবি তোলা নিয়ে। এ ছাড়া লোকেশনে গিয়েও যেন শুটিংয়ের সময়ে কেউ ছবি তুলতে না পরে, এ জন্য ছিল আলাদা ব্যানার। সেখানে লেখা ছিল, ‘সংবিধিবদ্ধ সতর্কীকরণ ছবি ও ভিডিও ধারণ সম্পূর্ণরূপে নিষিদ্ধ।’ বিষয়গুলো রাজ নিজেই স্থিরচিত্রগুলো নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে জানিয়েছেন।

‘ওমর’ ছবির শুটিং শেষ হয়েছে। গত সেপ্টেম্বরে এ ছবির শুটিং শেষ করেছেন জানান নির্মাতা। ২৫দিনে পুরো শুটিং শেষ করেছেন। তবে প্রায় একমাস শুটিং করলেও প্রি-প্রডাকশনে লম্বা সময় নিয়েছিলেন ‘যদি একদিন’ ছবির এই পরিচালক। 

শুটিং নিয়ে পরিচালক রাজ বলেন, শুটিংয়ের বিষয়টি কাউকে জানাবো না এটা আগেই ঠিক করেছিলাম। এ কারণে কাউকে কোনো ছবি তুলতে দেয়া হয়নি। ইউনিটের সবাই এক্ষেত্রে পূর্ণ সহযোগিতা করেছে। শুটিংয়ের পর ডাবিংও শেষ করেছি। এডিটিং চলছে। চলতি বছরের শেষ দিন অর্থাৎ ৩১ ডিসেম্বর ‘ওমর’-এর ফার্স্ট লুক পোস্টার প্রকাশ করা হবে। এরপর কোনো একটি উৎসবে মুক্তি দেয়ার ইচ্ছে আছে।

এর আগে প্রজাপতি, তারকাঁটা, সম্রাট, যদি একদিন, সম্রাট বানিয়েছিলেন মুহাম্মদ মোস্তফা কামাল রাজ। এর মধ্যে তার তিনটি সিনেমা বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। পাশাপাশি প্রতিটি ছবির কোনো না কোনো গান দর্শক নন্দিত হয়েছে।

‘ওমর’র কাস্টিংয়ে চমক রেখেছেন নির্মাতা। আসন্ন ঈদুল ফিতরে ছবিটি মুক্তির জন্য বর্তমানে পোস্ট প্রডাকশনের কাজ চলছে। এতে নাম ভূমিকার থাকছেন শরিফুল রাজ। আরো থাকছেন শক্তিমান অভিনেতা শহীদুজ্জামান সেলিম, ফজলুর রহমান বাবু, নাসিরউদ্দিন খান, এরফান মৃধা শিবলু।

নির্মাতার কথা, ‘ওমর’ এর গল্প তার আগের ছবিগুলো থেকে বাইরের জনরা। তাই গল্পের ধারণা দিতে চাইলেন না রাজ। কথা প্রসঙ্গে নির্মাতা জানালেন, এখন সঠিকভাবে সিনেমা বানাতে পারলে কোনো প্রযোজক লোকসান করবেন না। রাজ বললেন, এখন ভালো সিনেমা মাল্টিসেল করা যায়। দেশের পাশাপাশি ইন্টারন্যাশনালি রিলিজ, মোটা অঙ্কে ডিজিটাল ও ওটিটি রাইটস, টিভি রাইটস, স্পন্সর সবকিছু মিলিয়ে বিনিয়োগ তুলে আনা সহজ।

‘ওমর’ ছবির চিত্রনাট্য করছেন সিদ্দিক আহমেদ। খোরশেদ আলমের প্রযোজনায় ছবিটি নির্মিত হয়েছে ‘মাস্টার কমিউনিকেশনস’র ব্যানারে।

শেয়ার করুন: