রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

নীরবতাই আমাকে এক অদ্ভুত শক্তি দিয়েছিল: ববি

প্রকাশিত: ২২:৩৮, ১১ ডিসেম্বর ২০২৩

নীরবতাই আমাকে এক অদ্ভুত শক্তি দিয়েছিল: ববি

ফাইল ছবি

‘অ্যানিমেল’এরইমধ্যে বিশ্বব্যাপী প্রায় ৭০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে। আলোচনা-সমালোচনা দুই-ই চলেছে ছবির বিষয়বস্তু থেকে অভিনেতা-অভিনেত্রীদের ঘিরে।

কখনো রণবীর-রাশমিকার ঘনিষ্ঠ দৃশ্য নিয়ে সৃষ্টি হচ্ছে বিতর্ক, কখনো আবার রণবীরের ‘লিক মাই শু’ সংলাপ নিয়ে পরে যাচ্ছে হইচই- উগ্র পৌরুষ, নারীবিদ্বেষী ছবি নাকি এটি, এমনই মত অনেকের। এর মধ্যে ববি দেওয়ালের করা বৈবাহিক ধর্ষণের চিত্র নিয়েও চলছে চর্চা। এবার সেই প্রসঙ্গে মুখ খুললেন অভিনেতা।

৩ ঘণ্টা ২১ মিনিটের ছবিতে তার চরিত্রের জন্য বরাদ্দ সময় খুব একটা বেশি না হলেও যতটুকু সময় পেয়েছেন, পর্দায় স্বাক্ষর রেখেছেন ধর্মেন্দ্র-পুত্র। নিজের অভিনয়ের কারণে ববি প্রশংসিত হলেও ‘অ্যানিমেল’-এ তার চরিত্র নিয়ে সমালোচনা কম হয়নি।

‘অ্যানিম্যাল’-এ আব্রার নামক খলচরিত্রে দেখা যায় ববিকে। আগে দুই স্ত্রী থাকা সত্ত্বেও তৃতীয় বিয়ে করে চরিত্রটি। শুধু তা-ই নয়, চরিত্রটি এতটা উগ্র ও নারীবিদ্বেষী যে, বিয়ের দিন প্রকাশ্যে স্ত্রীর ওপর জবরদস্তি শুরু করে, এমনকি বৈবাহিক ধর্ষণও করে। তবু তাতে কোনো হেলদোল নেই এই আব্রারের। এমন একজন হিংস্র মানুষের চরিত্রকে পর্দায় ফুটিয়ে তোলার সময় কোনো অস্বস্তি অনুভব করেননি কি অভিনেতা? 

ববি বলেন, ‘আমি যখন শুটিং করেছি, আমার মধ্যে কোনো অস্বস্তি ছিল না।’ চিত্রটিকে ফুটিয়ে তুলতে পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা তাকে খুবই সাহায্য করেছেন। আসলে এ ছবিতে সংলাপ নেই ববির, তাই যেন চরিত্রটি ফুটিয়ে তোলাটা যেন বাড়তি চ্যালেঞ্জ ছিল তার কাছে।’

ববি আরও বলেন, ‘আমি যখনই আমার চরিত্রটা শুনেছিলাম, তখনই বুঝেছিলাম, কথা না বলেও এখানে আমার অনেক কিছু করার আছে। ছবিতে যেহেতু একটাও সংলাপ ছিল না আমার, সেই নীরবতাই যেন আমাকে এক অদ্ভুত শক্তি দিয়েছিল। আমি এমন একজন মানুষের চরিত্রে অভিনয় করেছি, যে আদ্যন্ত একজন খারাপ মানুষ। স্ত্রীর সঙ্গে দুর্ব্যবহার করে।’

শেয়ার করুন: