রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

মুক্তিযোদ্ধা কাজী কামালের ইন্তেকাল

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ১০:৪৪, ৯ সেপ্টেম্বর ২০২৩

মুক্তিযোদ্ধা কাজী কামালের ইন্তেকাল

মুক্তিযোদ্ধা কাজী কামালের ইন্তেকাল

কমিউনিটির পরিচিত মুখ এবং মুক্তিযুদ্ধে শহীদ পরিবারের সন্তান, বীর মুক্তিযোদ্ধা কাজী কামাল গত ৩১ আগস্ট ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহে.. রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭২ বছর। তিনি স্ত্রী, ২ কন্যা সন্তানসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন। কাজী কামালের ¯েœহধন্য সৈয়দ রাব্বী জানান, প্রায় দুই বছর আগে কাজী কামালের শরীরে মরণব্যাধি ক্যানসার ধরা পড়ে।

এরপর থেকেই তিনি ডাক্তারের পরামর্শে চলতেন। যখন অসুস্থবোধ করতেন তিনি হাসাপাতালে চলে  যেতেন। এবারো দুই সপ্তাহ আগে অসুস্থবোধ করায় তিনি ম্যানহাটানের মাউন্ট সেনাই হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুর তিন দিন আগেও তিনি হাসপাতাল থেকে আমার সঙ্গে কথা বলেছিলেন। তিনি মানসিকভাবে খুবই শক্ত ছিলেন। গত ৩১ আগস্ট সকাল ১১টায় চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সৈয়দ রাব্বী বলেন, কাজী কামাল অত্যন্ত সদালাপী এবং হাসিখুশি মানুষ ছিলেন। তার মৃত্যুতে বাংলাদেশি কমিউনিটিতে শোকের ছায়া নেমে আসে। মুরহুম কাজী কামালের নামাজে জানাজা গত ১ সেপ্টেম্বর বাদ জুমা জ্যামাইকার মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়। নামাজে জানাজায় কমিউনিটির সর্বস্তরের লোকজন অংশগ্রহণ করেন। জানাজা শেষে তার মরদেহ নিউজার্সির মালবরো মুসলিম গোরস্থানে দাফন করা হয়।

শেয়ার করুন: