শুক্রবার, ২৪ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

নায়াগ্রা ঘুরে এলো বাংলা ট্যুর

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ১৯:৩২, ১ সেপ্টেম্বর ২০২৩

নায়াগ্রা ঘুরে এলো বাংলা ট্যুর

নায়াগ্রা ঘুরে এলো বাংলা ট্যুর

উত্তর আমেরিকায় বাংলাদেশি পরিচালিত ট্যুর কোম্পানী বাংলা ট্যুরের ব্যবস্থাপনায় ৫০ সদস্যের একটি গ্রুপ প্রকৃতির বিস্ময় নায়াগ্রা ফলস ভ্রমণ করে। শনিবার সকাল ৭টায় জ্যাকসন হাইসটের ডেরা রেস্টুরেন্টের সামনে  থেকে বাংলা ট্যুরের বিলাস বহুল বাসটি যাত্রা শুরু করে। পরে সকাল টায় ব্রঙ্কসের খলিল বিরিয়ানি হাউসের সামনে থেকে অপেক্ষমান অন্যদের নিয়ে বাসটি নায়াগ্রা ফলসের দিকে রওয়ানা দেয়।

নিউইয়র্কের প্রিয় মুখ আশরাফুল আলমের উপস্থাপনায় যাত্রাকালে বাসের ভেতর গান, কবিতা আবৃত্তি কৌতুক পরিবেশন করা হয়। সময় ব্রিগেডিয়ার আনোয়ার আফ্রিকায় জাতিসংঘের অধীনে শান্তি মিশনে থাকাকালীন তার বিভিন্ন অভিজ্ঞতার বর্ণনা ছাড়াও কৌতুক পরিবেশন করে সবাইকে মাতিয়ে রাখেন। সাংবাদিক শফিক সিলেটের আঞ্চলিক গান পরিবেশন করে সবাইকে আনন্দ দেন। কবি আবু তাহের চৌধুরী তার স্বরচিত কবিতা আবৃত্তি করেন।

পুরো ভ্রমনটাই ছিলো একটা পিকনিকের আমেজে ভরপুর। গ্রুপটি নায়াগ্রার গিয়ে ব্রাইডাল ফলস, হর্স সু ফলসসহ মেইড অব দিমিস্ট জাহাজে চড়ে নায়াগ্রা ফলসের তলদেশে গিয়ে কাছে থেকে প্রকৃতির বিস্ময় নায়াগ্রার জল প্রপাতের দৃশ্য উপভোগ করে।

পরদিন নিউইয়র্কে ফিরে আসার পথে গ্রুপটি বিশ্বের সর্ববৃহত করণিং গ্লাস মিউজিয়াম পরিদর্শন করে। উল্লেখ্য নায়াগ্রা ভ্রমনে ট্যুর গ্রুপটির দ্বায়িত্বে ছিলেন বাংলা ট্যুরের সিইও হাবিব রহমান। তাকে সহযোগিতা করেন আশরাফুল হাসান বুলবুল।

শেয়ার করুন: