মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

নানা আয়োজনে বিশ্ব মেডিটেশন দিবস

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ১৯:৪০, ২৭ মে ২০২৩

নানা আয়োজনে বিশ্ব মেডিটেশন দিবস

ফাইল ছবি

আমেরিকা, বাংলাদেশসহ দেশে দেশে নানা আয়োজনে পালিত হয়েছে বিশ্ব মেডিটেশন দিবস। নিয়মিত মেডিটেশন করলে টেনশন, হতাশা, বিষন্নতা, অস্থিরতা দূর হয়। মাথা ঠান্ডা থাকে, মন হয় প্রশান্ত। এর মধ্য দিয়ে অর্জিত হয় সুস্থতা, সাফল্য, প্রশান্তি।

এই বানীকে বিশ্বময় ছড়িয়ে দিতে রবিবার পালিত হয় বিশ্ব মেডিটেশন দিবস। নিউইয়র্কে দিবসটি পালন উপলক্ষে জাতিসংঘ সদর দপ্তরের সামনে এক অনুষ্ঠানের আয়োজন করে কোয়ান্টাম সোসাইটি কুইন্স।

কোয়ান্টাম সোসাইটি কুইন্সের দায়িত্বশীল শামীম আহমেদ এর স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর ফাউন্ডেশনের মহাপরিচালক নাহার আল বোখারির শুভেচ্ছা বাণীর অডিও শোনানো হয়। সময় যোগ ব্যয়ামের আসন উজ্জীবন অনুশীলন সুস্থ দেহ প্রশান্ত মন কর্মব্যস্ত সুখী জীবন প্রত্যয়ন পাঠ করানো হয়।

আয়োজন উপলক্ষে বক্তৃতাকালে কোয়ান্টাম সোসাইটি কুইন্সের  মোমেন্টিয়ার অধ্যাপক ইমাম উদ্দীন চৌধুরী বলেন, শারীরিক, মানসিক, সামাজিক আত্মিক ফিটনেস এর জন্য সারা পৃথিবীর মানুষের মধ্যে  মেডিটেশনের বাণী ছড়িয়ে দিতে হবে। মানুষকে টেনশন, হতাশা, বিষন্নতা অস্থিরতা মুক্তি দিতে জাতিসংঘ ২১মে দিনটিকে বিশ্ব  মেডিটেশন দিবসের স্বীকৃতি দেবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

শেয়ার করুন: