মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ব্রঙ্কসের খলিলে রমজানে জমজমাট কেনাবেচা

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ২১:৫৭, ২৫ মার্চ ২০২৩

ব্রঙ্কসের খলিলে রমজানে জমজমাট কেনাবেচা

রমজানের প্রথম দিন থেকেই জমে উঠেছে খলিল বিরিয়ানীর কেনাবেচা

নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রে এবার একইদিনে গতকাল বৃহস্পতিবার থেকে রোজা শুরু হয়েছে। গেলো দুই বছর করোনায় স্তব্ধ হয়েছিলো পুরো পৃথিবী। তবে এবারের রমজানের চিত্রটা খানিকটা ভিন্ন। নেই কোন বিধি-নিষেধ, নেই ভয়। আর এমন ফুরফুরে পরিস্থিতিতে নিউইয়র্কে জমেছে ইফতারের বাজার।

ব্রঙ্কসের খলিল বিরিয়ানি হাউসে এবারও রোজাদারদের জন্য রকমারি ইফতারির আয়োজন করা হয়েছে। এর মাঝে আছে নানা ধরনের কাবাব, জিলাপি, সমুচা, ভেজিটেবল পকোরা, হালিম, সরবত, খোরমা, নানা জাতের মিষ্টি, পুরি, পিয়াজু, বেগুনি, ছোলা, আলু চপ, ডিম চপ, সিঙ্গারা এবং নানা পদের বিরিয়ানি, চিকেন ফ্রায়েড রাইস, ভেজিটেবল ফ্রায়েড রাইস, তিলি চিকেনসহ নানারকম চাইনিজ আইটেম।

প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী শেফ খলিলুর রহমান জানান, রোজাদাররা হচ্ছেন আল্লাহর মেহমান। তাদের খেদমতের জন্য প্রতি বছর সাধ্যমত চেষ্টা চালাই। এবারও তার ব্যতিক্রম হয়নি। আমার বড় বড় তিনটে কিচেন রয়েছে। সবগুলি ব্যবহার করে আমার কর্মীদের নিয়ে রোজাদারদের জন্য আকষর্ণীয় ইফতার তৈরি করেছি। শুধু মুখরোচক নয় ইফতার যেন স্বাস্থ্যসম্মত হয় সে প্রচেষ্টা আমার অব্যাহত রয়েছে। আলহামদুলিল্লাহ গত বারের মত এবারও রোজার প্রথম দিনেই আশানুরুপ সাড়া পেয়েছি রোজাদারদের রাছ খেকে। পুরো মাসেই তাদের কাছ থেকে এমন সাড়া পাব বলে আশা করছি।

কানেকটিকা থেকে খলিলে ইফতার কিনতে এসেছিলেন মাজহারুল ইসলাম। তিনি বলেন, প্রতি রোজায় আমার পরিবার পরিজন নিয়ে প্রথম দিনের ইফতার কিনি ব্রঙ্কসের খলিল খেকে। এবারও তার ব্যতিক্রম হয়নি। আমার বাচ্চারা খলিলের চায়নিজ খাবারেরও ভক্ত। ইফতারের সাথে কাদের জন্য চাইনিজ খাবারও নিয়ে যাবো।

শেয়ার করুন: