মঙ্গলবার, ০৭ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

হেইট ক্রাইম  ৭ নারীর ওপর  হামলা

হেলিম আহমেদ

প্রকাশিত: ২১:১০, ২৬ এপ্রিল ২০২৪

হেইট ক্রাইম  ৭ নারীর ওপর  হামলা

ছবি: সংগৃহীত

গত কয়েক সপ্তাহে নিউইয়র্ক সিটিতে সাতজন নারীর ওপর হেইট ক্রাইম-সংশ্লিষ্ট হামলার জন্য এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। বিনা উস্কানিতে তার ওই হামলাগুলো টিকটকে ভাইরাল হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে। পুলিশ ডাকুয়ান আরমস্টিট, ৩১, নামের ওই ব্যক্তিকে ব্রঙ্কস থেকে গ্রেফতার করেছে। তার বিরুদ্ধে হেইট ক্রাইম, হেইট ক্রাইমের চেষ্টা করা এবং আগ্রাসী হয়রানির অভিযোগ আনা হয়েছে।

গত ১২ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল। ওই দিন তিনি এলিজাভেথ স্ট্রিটে এক নারীকে ঘুষি দিয়েছিলেন।
তার বিরুদ্ধে আনা আরেকটি অভিযোগে বলা হয়েছে, আরেক নারীকে চেলসির ওয়েস্ট ১৪তম স্ট্রিট এবং সিক্সথ অ্যাভেনিউয়ের মোড়ে ঘুষি দিয়েছিলেন। ওই নারী স্থানীয় সময় সকাল ১০টার দিকে একটি ভবনের সামনে দাঁড়িয়ে থাকা অবস্থায় আক্রান্ত হন। ঘুষিতে তার নাক ফেটে যায়।
পুলিশ জানায়, হামলার পর আরমস্টিট পালিয়ে গিয়েছিলেন।
এরপর ২৪ মার্চ ডেলানসি স্টিটে এক নারীকে আঘাত করেন তিনি। পরের দিন তিনি ক্রিস্টি এবং রিভিংটন স্ট্রিটে আরেক নারীকে ঘুষি দেন। ২ এপ্রিল টাকা না থাকা এক নারেিক তিনি ঘুষি দেন। ৫ এপ্রিল ডেলানসি স্ট্রিটে দুই নারীকে আঘাত করেন।
গত ১৭ এপ্রিল নিউইয়র্ক ইউনিভার্সিটির এক প্রশাসকের ওপর হামলা করার জন্যও পুলিশ তাকে খুঁজছিল। ওই প্রশাসককে আঘাত করার আগে তিনি স্ট্যানটন স্ট্রিটে ২৪ বছর বয়স্কা আরেক নারীর ওপর চড়াও হয়েছিলেন।
নিউ ইয়র্ক পুলিশ সাতটি হামলার আর কোনো বিস্তারিত তথ্য দেয়নি।
নগরীজুড়ে নারীদের ওপর উস্কানিহীন হামলার ঘটনাগুলো ছবি প্রকাশ করেছে পুলিশ।
 

শেয়ার করুন: