বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

রায়ান মিডল স্কুল

সিনেটর নির্বাচিত সাংবাদিক নূপুর কন্যা সাইয়ারা

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪৮, ১৭ নভেম্বর ২০২৩

সিনেটর নির্বাচিত সাংবাদিক নূপুর  কন্যা সাইয়ারা

ফাইল ছবি

নিউইয়র্কের জর্জ রায়ান মিডল স্কুলের ২০২৩-২০২৪  স্টুডেন্ট অর্গানাইজেশনের সিনেটর হিসেবে শপথ নিলো চৌধুরী যারীন সাইয়ারা। গত অক্টোবরে স্কুলের স্টুডেন্ট অর্গানাইজেশনের ভোট অনুষ্ঠিত হয়। এতে ১২০০ শিক্ষার্থী ১২ জন প্রতিনিধিকে ভোটের মাধ্যমে নির্বাচিত করে। গত ১৬ নভেম্বর  স্কুলে শপথ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শপথ বাক্য পাঠ করান ডিস্ট্রিক্ট টোয়েন্টি ফাইভের এসেম্বলি উইম্যান নিলি রোজিক।

স্কুলের শিক্ষার্থীদের সেবার মান উন্নয়ন করা, চাহিদাগুলো তুলে ধরা, শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে সেতুবন্ধন রচনা, আশপাশের কমিউনিটির সাথে উন্নয়নমূলক কাজ করাসহ স্কুলের উন্নয়ন তহবিল থেকে কোন খাতে বাজেট দেয়া হবে সেই সিদ্ধান্তও শিক্ষার্থীদের মতামতের ভীতিতে নিবে স্টুডেন্ট অর্গানাইজেশনের সদস্যরা।

ভবিষতের নেতৃত্ব, গণতন্ত্রের মূলনীতি, কমিউনিটির সেবার মানসিকতা তৈরীর জন্যই আমেরিকার স্কুলগুলোতে স্টুডেন্ট অর্গানাইজেশনের মাধ্যমে শিশুদের তৈরী করে ভোট গ্রহণ, নির্বাচনের স্বচ্ছতা এবং দায়িত্বের অনুশীলন হয় স্টুডেন্ট অর্গানাইজেশনের মাধ্যমে।

চৌধুরী সাইয়ারা এর আগেও সংবাদের শিরোনাম হয়েছিলো এলিমেন্টারি স্কুলে রমজান মাসে স্কুলে বাধ্যতামূলক লাঞ্চের নিয়ম পাল্টে দিয়ে। চৌধুরী সাইয়ারার সাংবাদিক নূপুর চৌধুরী এবং ব্যবসায়ী বখতিয়ার চৌধুরীর কন্যা। পরিবারের পক্ষ থেকে সাইয়ারার জন্য দোয়া চাওয়া হয়েছে।

শেয়ার করুন: