বৃহস্পতিবার, ০২ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

৫০ রেস্তোরাঁ মালিক এবং ক্ষুদ্র ব্যবসায়ীদের চিঠি 

সিটি ফিল্ডে ৮ বিলয়ন ডলারের পার্ক হচ্ছে

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ০২:৩৯, ২০ এপ্রিল ২০২৪

সিটি ফিল্ডে ৮ বিলয়ন ডলারের পার্ক হচ্ছে

ছবি: সংগৃহীত

সিটি ফিল্ডের কাছে পার্কিং লটে একটি ক্যাসিনো ও বিনোদন কমপ্লেক্স নির্মাণে নিউইয়র্ক মেটস মালিক স্টিভ কোহেন ও হার্ড রক ইন্টারন্যাশনালের ৮ বিলিয়ন ডলারের মেট্রোপলিটান পার্ক প্রস্তাবটি সমর্থন করার জন্য স্টেট সিনেটর জেসিকা র‌্যামোসকে অনুরোধ করে করোনা, জ্যাকসন হাইটস ও ইস্ট আমহার্স্টের প্রায় ৫০ রেস্তোরাঁ মালিক এবং ক্ষুদ্র ব্যবসায়ী একটি চিঠি লিখেছেন।

জ্যাকসন হাইটসের মজিটোস রেস্তোরাঁ অ্যান্ড বারের মালিক জেসিকো রিকো চিঠিটি র‌্যামোসের স্টাফের কাছে হস্তান্তর করেছেন। এ সময় সিনেটর আলবানিতে ছিলেন।
রিকো বলেন, তিনি অনেক বছর ধরে র‌্যামোসকে চেনেন। তিনি আশা করছেন যে কমিউনিটি রিপ্রেজেনটেটিভ হিসেবে র‌্যামোস প্রস্তাবটি সমর্থন করবেন। কারণ এর মাধ্যমে হাজার হাজার চাকরির সুযোগ সৃষ্টি হবে, সিটি ফিল্ডের আশপাশের এলাকার ব্যবসায়ীদের অবস্থার উন্নতি ঘটবে।
রিকো বলেন, ‘আমরা এর মধ্যে আমাদের জন্য একটি ভালো সুযোগ দেখতে পাচ্ছি। এখানে সারা বছর আরো বেশি পর্যটক আসবে। আর তা এই এলাকার ছোট ব্যবসায়ীদের জন্য সুখবর বয়ে আনবে। আমরা আশা করি, তিনি প্রকল্পটি সমর্থন করবেন।
নির্মাণ শুরুর আগে সিনেটে পার্কল্যান্ড অ্যালিনেশন প্রস্তাবটি র‌্যামোসকে উত্থাপন করতে হবে। কারণ এক সময়ের শেয়া স্টেডিয়াম হিসেবে ব্যবহৃত পার্কিং লটের ৫০ একর জায়গাটি প্রায়োগিকভাবে ফ্লাশিং মিডোস করোনা পার্কের অংশবিশেষ।
র‌্যামোস অবশ্য জানিয়েছেন, এ নিয়ে আলোচনা হতে পারে। তিনি চিঠিটি পাওয়ার কথা স্বীকার করেছেন। তিনি বিষয়টি নিয়ে অন্যান্য কমিউনিটির সাথেও আলোচনা করছেন।
মেট্রোপলিটান পার্কে ক্যাসিনো ছাড়াও ২৫ একরের একটি পার্ক, একটি হার্ড রক ইন্টারন্যাশনাল হোটেল, একটি কুইন্স ফুড হল, একটি লাইভ মিউজিক এবং বিনোদন ভেন্যু থাকবে।
চিঠিতে ক্ষুদ্র ব্যবসায়ী ও রেস্তোরাঁ মালিকেরা বলেন যে স্থানটিকে একটি প্রাণবন্ত অর্থনৈতিক ও সামাজিক কেন্দ্রে পরিণত করার প্রস্তাবটি তারা সর্বাত্মকভাবে সমর্থন করেন। করোনা মহামারির ধকল কাটানোর জন্য নতুন ১৫ হাজার চাকরি বেপরোয়াভাবে দরকার।
 

শেয়ার করুন: