মঙ্গলবার, ০৭ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

দুই পুলিশ গ্রেফতার

নিউইয়র্কে মদ্যপ নারীর প্রতি যৌন হামলা  

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ২১:০১, ২৬ এপ্রিল ২০২৪

নিউইয়র্কে মদ্যপ নারীর প্রতি যৌন হামলা  

ছবি: সংগৃহীত

চরমভাবে মাতাল থাকা এক নারীর প্রতি কথিত যৌন হামলা করার অভিযোগে নিউইয়র্ক পুলিশের কর্তব্যে না থাকা দুই সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্র্যান্ড কনকোর্স বার থেকে বের হয়ে ব্রঙ্কসে ওই নারী মাদকের নেশায় যখন পুরোপুরি নিয়ন্ত্রণহীন ছিলেন, তখন এই ঘটনা ঘটে।

গ্রেফতার হওয়া দুই পুলিশ অফিসার হচ্ছেন ৪০ বছর বয়স্ক জুলিও আলকানতারা-স্যান্টিয়াগো এবং ৩২ বছর বয়স্ক ক্রিস্টিয়ান গার্সিয়া।
ওই নারী যখন বার থেকে বের হন, তখন আর সচেতন ছিলেন না। পরের দিন সচেতনতা ফিরে পেলে তিনি অপরিচিত একটি অ্যাপার্টমেন্টের বিছানায় ওই দুই পুলিশের হাতে যৌনভাবে হেনস্তার শিকার হওয়া দেখতে পান। 
তার অভিযোগের পর ওই দুই পুলিশ অফিসারকে বেতন ছাড়াই সাসপেন্ড করা হয়েছে।
ওই নারী অভিযোগ করেছেন যে তিনি সচেতন হয়েছেন, তা বুঝতে পেরে এক পুলিশ অপরজনকে বলেন, ‘চলো চলে যাই, ব্রাদার। সে জেগে গেছে।’
ওই সকালে নারীটি জাগেন স্থানীয় সময় সকাল সাড়ে ৭ টার দিকে। তারপর তিনি স্থানীয় ব্রঙ্কস হাসপাতালে রেপ কিট সংগ্রহ করতে যান।
চিকিৎসকেরা ওই নারীর দেহে শুকনো থুথু দেখতে পান। পরে ডিএনএ টেস্টে ওই দুই পুলিশ সদস্যের বিষয়টি নিশ্চিত হয় বলে অভিযোগে বলা হয়েছে।
তদন্তকারীরা নজরদারি ফুটেজ সংগ্রহ করে ওই দুই পুলিশ, ওই নারী এবং একজন অজ্ঞাতপরিচয় নারীর রাত ১২.৩৭-এ বের হওয়াটা দেখতে পান। ওই নারীকে দুই পুলিশের মাঝে দেখা যায়। তিনি নিজে থেকে হাঁটতে অপরাগ হওয়ায় তারা উভয়েই দুই পাশ থেকে ওই নারীকে ধরে ছিলেন।
পরবর্তী ফুটেজে দেখা যায়, ওই চারজন একটি গাড়িতে ঢুকে অজ্ঞাতপরিচয় ওই নারীর অ্যাপার্টমেন্টকে নিয়ে যেতে দেখা যায়।
ওই সময়ও মদ্যপ নারীটি চোখ মেলতে পারছিলেন না, তার মুখ ছিল খোলা, নিজে থেকে দাঁড়াতেও পারছিলেন না।
উভয় পুলিশ সদস্যদের বিরুদ্ধে অপরাধমূলক যৌনতা, যৌন অপব্যহার, যৌন অসদাচরণ, বলপূর্বক স্পর্শ করার অভিযোগ আনা হয়েছে। তাদেরকে বেতন ছাড়াই সাময়িক বরখাস্ত করা হয়েছে।
 

শেয়ার করুন: