সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

সেলফি তুলতে চাওয়া ভক্তকে ধাক্কা

সাকিব কান্ডে ব্যাপক ক্ষুব্ধ প্রবাসীরা

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ০৪:১৬, ১৩ এপ্রিল ২০২৪

সাকিব কান্ডে ব্যাপক ক্ষুব্ধ প্রবাসীরা

ছবি: সংগৃহীত

তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এবার ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন গত বুধবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। জ্যামাইকা মুসলিম সেন্টারে ঈদের নামাজ পড়তে গেলে সেখানে সেলফি তুলতে চাওয়া এক ভক্তকে তিনি ধাক্কা মারেন বলে অভিযোগ পাওয়া গেছে। ধাক্কা দেওয়ার কারণ জানতে চাইলে এক সংবাদকর্মীকেও তিনি ধাক্কা দেন বলে অভিযোগ উঠেছে।

বুধবার (১০ এপ্রিল) এ ঘটনা ঘটে। জানা গেছে, জ্যামাইকা মুসলিম সেন্টারে ঈদের জামাতের পর ও খুৎবা শুরুর আগে তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এখানে উপস্থিত আছেন বলে ঘোষণা দেওয়া হয়। এ সময় মুসুল্লিদের মধ্যে চাঞ্চল্য এবং বিতর্ক দেখা দেয়। ভক্তদের অনেকেই সাকিবের সঙ্গে কথা বলা ও সেলফি তোলায় আগ্রহী হয়ে ওঠেন। 
 
প্রত্যক্ষদর্শীরা জানান, সেলফি তুলতে চাওয়ায় ক্ষেপে যান সাকিব। পরে একজনকে ধাক্কা দিলে মুসল্লিরা তাকে ‘ভুয়া, ভুয়া’ চিৎকারে ভর্ৎসনা করতে থাকেন। ফলে মোনাজাতে অংশ না নিয়েই মসজিদ ছেড়ে বেরিয়ে যান সাকিব। এ ঘটনায় একাধিক মুসল্লি জানিয়েছেন, একজন তারকা ক্রিকেটারের এমন আচরণে তারা মর্মাহত। অন্যদিকে ঈদের জামায়াতের আগে তাকে বক্তব্য দিতে আহবান করায় দেখা  দেয় বিতর্ক। যিনি তাকে আহবান করেছেন তাকে নিয়েও নানা মন্তব্য শোনা যায়। জেএমসি সংশ্লিষ্ট একজন বলেন, সাকিক নয় কোনো ব্যক্তিকে ঈদের জামায়াতের আগে পরিচয় বা বক্তব্য দেয়ার সিদ্ধান্ত ছিলনা। কিন্তু বক্তব্য দিতে আহবান করা ব্যক্তিটির সঙ্গে সাকিবের ব্যবসায়ীক সম্পর্ক থাকায় তিনি আগ বাড়িয়ে কাজটি করেছেন। যা কোনোভাবেই ঠিক হয়নি। এদিকে মঞ্চে সাকিবকে বক্তব্য দিতে আহবান করা প্রসঙ্গে এক মুসল্লি বলেন, এই বিতর্কিত লোক কেন ঈদ জামাতে বকত্ব্য দিবেন। এটা আমরা মেনে নিতে পারি না। তিনি বলেন, সাকিতো এখন এমপি! তিনি কেমন এমপি জনগণের পাশে না থেকে নিউইয়র্কে এসে ঈদ করছেন আর মজা করছেন!

শেয়ার করুন: