সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

আগ্রাসী ভূমিকায় অ্যাডামসের আইনজীবী

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ০৪:১২, ১৩ এপ্রিল ২০২৪

আগ্রাসী ভূমিকায় অ্যাডামসের আইনজীবী

প্রতীকী ছবি

নিউইয়র্ক সিটির আগামী মেয়র নির্বাচনে যাতে কোনো ধরনের প্রভাব ফেলতে না পারে, সেজন্য আগেভাগেই এরিক অ্যাডামসের বিরুদ্ধে আনা যৌন হেনস্তার মামলাটি খারিজ করতে তার নতুন হাই-প্রোফাইল আইনজীবী আগ্রাসী ভূমিকা গ্রহণ করেছেন।

কুইন ইমানুয়েল আরকোহার্ট অ্যান্ড সুলিভান ল ফার্মের অংশীদার সেলেব্রেটি আইনজীবী আলেক্স স্পিরো অভিযোগকারী লরনা বিচ-মাথুরাকে জেরা করার জন্য ২১ মে তারিখ ধার্য করে ম্যানহাটন সুপ্রিম কোর্টে দ্রুততার সাথে কাগজপত্র াখিল করেছেন। তিনি লরনা বিচকে তার াবির পক্ষে প্রমাণ াখিল করতেও বলেছেন।

অ্যাডামসের ক্যাম্প থেকে মিডিয়াকে বলা হয়েছে, এটি হলো অ্যাডামসে দ্রুত নির্দোষ প্রমাণ করার একটি আইনগত প্রয়াস। তারে লক্ষ্য ২০২৫ সালের মেয়োরাল প্রাইমারির সময় মেয়রের বিরুদ্ধে আনা অভিযোগগুলো যাতে তার প্রতিপক্ষরা ব্যবহার করতে না পারে, সেজন্য আগেভাগেই মামলাটির সমাপ্তি ঘটানো।

অ্যাডামস শিবির থেকে বলা হয়েছে, অভিযোগকারী ইতোমধ্যেই প্রমাণ উপস্থাপনের জন্য ছয় মাস সময় পেয়েছেন। ফলে আসন্ন মেয়রাল প্রাইমারিতে নিরপেক্ষ সিদ্ধান্ত নিতে নিউইয়র্কবাসীকে সহায়তা করতে আর অপেক্ষা করা উচিত নয়।

মেয়র অ্যাডামস কোনো ধরনের অন্যায়ে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বার বার বলছেন, ‘এমনটি কখনো ঘটেনি, আমি এ ধরনের কাজ করিনি।’ কিন্তু তবুও যৌন হেনস্তার অভিযোগ দীর্ঘ সময় ধরে ঝুলে থাকলে সেটা তার পুনঃনির্বাচনে নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে রাজনৈতিক বিশ্লেষকেরা মনে করছেন।

এ কারণে অ্যাডামসের আইনজীবীদের আগ্রাসী কৌশল গ্রহণের প্রশংসা করেছেন অনেক রাজনীতিবিদ।
তবে এ ব্যাপারে লরনার আইনজীবী কোনো মন্তব্য করতে অস্বীকার করেছেন।

উল্লেখ্য, গত মার্চের মাঝামাঝিতে লরনা অভিযোগ করেন, ১৯৯৩ সালে ট্রানজিট পুলিশ বিভাগে তিনি ও অ্যাডামস কাজ করছিলেন। এ সময় অ্যাডামস তার ক্যারিয়ারে সহায়তার বিনিময়ে ওর‌্যাল সেক্সে প্রস্তাব দিয়েছিলেন।

তিনি মামলায় বলেন, একপর্যায়ে অ্যাডামস তার ‘উত্থিত লিঙ্গ’ ধরতে তাকে বাধ্য করেছিলেন এবং ‘তার ভেতরে বীর্যপাত’ করেন। অ্যাডামস জোরালোভাবে বলেছেন, তিনি এ ধরনের কোনো ঘটনায় জড়িত নন।

শেয়ার করুন: