শনিবার, ২৭ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

‘তিনি এখানে বৈধভাবে থাকার অধিকারী’

মিলিয়ন ডলারের বাড়ি দখল করে সাবলেট!

নবযুগ ডেস্ক 

আপডেট: ০২:৫৬, ২৩ মার্চ ২০২৪

মিলিয়ন ডলারের বাড়ি দখল করে সাবলেট!

প্রতীকী ছবি

কুইন্সে ১০ লাখ বা এক মিলিয়ন ডলারের বাড়ি দখলকারী এক ব্যক্তির বিরুদ্ধে সাবলেট দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।
কেভিন ব্যালাস্টি নামের ভাড়াটে বলেছেন, তিনি ফ্লাশিংয়ের ওই বাড়িতে থাকার জন্য মাসে দেড় হাজার ডলার করে দিতে বাধ্য হয়েছেন। তিনি বলেন, ‘জে’ নামের এক ব্যক্তির সাথে তার চুক্তি হয়েছিল। ডব্লিউএবিসি-টিভি প্রথম তাকে দখলকারী হিসেবে প্রকাশ করেছিল।

ব্যালাস্টি বলেন, তিনি ডেভিড ডাবুন নামের একট দালালের মাধ্যমে চুক্তিটি করেছিলেন।

তিনি বলেন, তিনি এ ধরনের সমস্যায় পড়তে পারেন বলে কোনো ধারণা ছিল না। তিনি এক হাজার ডলারের একটি রশিদ দেখিয়ে বলেন, ‘এটাই কি প্রমাণ নয়? তিনি বলেন, আমি রিয়েল এস্টেটের মাধ্যমে কাজ করেছি। আমি জে নামের বাড়িওয়ালাকে ৩,৫০০ ডলার প্রদান করেছি।’
এ ব্যাপারে জের সাথে ফোনে কথা বলা হলে তিনি দাবি করেন, তিনি বাড়িটি নিয়ে ‘প্রতারণার’ শিকার হয়েছেন।
তিনি বলেন, ‘আমরা এখন আইনজীবীর জন্য অপেক্ষা করছি।’ 

বাড়িটি নিয়ে জটিলতা শুরু হয় অ্যাডেলে অ্যান্ডালোরের মাধ্যমে। তার মৃত মা-বাবা ছিলেন বাড়িটির মালিক। গত মাসে তিনি বাড়িটি বিক্রির সময় দেখতে পান যে দখলদাররা বাড়িটিতে ঢুকে পড়েছে। তিনি তাদের উচ্ছেদ করতে গিয়ে বেআইনি কাজ করার অভিযোগে পড়েন।

উল্লেখ্য, নিউইয়র্কের আইন অনুযায়ী, কেউ কোনো বাড়িতে অন্তত ৩০ দিন অবস্থান করলে সেখানে তার অধিকার প্রতিষ্ঠিত হয়। বিষয়টি তখন আদালতের মাধ্যমে নিষ্পত্তি করতে হয়। এ ব্যাপারে মন্তব্য করার জন্য অ্যান্ডালোরকে ফোন করা হলেও তার সাড়া পাওয়া যায়নি।
সম্প্রতি নিউইয়র্ক সিটিতে দখলদার অধিকারের প্রতিষ্ঠার আরেকটি উদাহরণ দেখা গেছে। তাতে সাবেক এক গৃহকর্মী ব্রেট ফ্লোরেস কুইন্সের এক দম্পতির দুই মিলিয়ন ডলারের একটি সুন্দর বাড়ি কব্জা করে দাবি করেন যে তিনি এখানে বৈধভাবে থাকার অধিকারী।

শেয়ার করুন: