শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

লাইভ ইন কনসার্টে নিউইয়র্ক মাতালেন ত্রিনিয়া হাসান

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ২০:২১, ৩০ ডিসেম্বর ২০২২

লাইভ ইন কনসার্টে নিউইয়র্ক মাতালেন ত্রিনিয়া হাসান

ফাইল ছবি

নিউইয়র্কে অনুষ্ঠিত হয়েছে উত্তর আমেরিকার জনপ্রিয় কন্ঠশিল্পী ত্রিনিয়া হাসানের লাইভ ইন কনসার্ট। স্থানীয় সময় শনিবার (২৪ ডিসেম্বর) উডসাইডের কুইন্স প্যালেসে কনসার্টে আয়োজন করে শোটাইম মিউজিক এন্ড প্লে। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিসহ ত্রিনিয়া হাসানের ভক্তরা অংশ গ্রহণ করেন। রাত টায় শুরু হওয়া কনসার্ট চলে মধ্যরাত পর্যন্ত। কনসার্ট শেষে ছিল নৈশ ভোজের আয়োজনও।

সাড়ে তিন ঘণ্টা ধরে প্রায় ২৩টি গান গেয়ে শোনান উপস্থিত দর্শকশ্রোতাদের। প্রবাসের জনপ্রিয় কণ্ঠশিল্পী মাসুদ রহমান, লিমন চৌধুরী, সাইদুজ্জামান রীড, কামরুজ্জামান বকুল শাহ মাহবুবের সাথে দ্বৈত কন্ঠের গানগুলোও ছিল উপভোগ্য। অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সাদিয়া খন্দকার শারমিনা সিরাজ সোনিয়া। যন্ত্র সঙ্গীতে শিল্পীদের সঙ্গত করেন ঢোল তবলায় শফিক, ড্রাম অক্টোপ্যাডে সাইদুজ্জামান রিড, লিড গিটারে চঞ্চল এবং কীবোর্ডে রিপন।

শো টাইম মিউজিকের এবারের টাইটেল স্পনসর ছিলেন নুরুল আজিম (ইস্টার্ণ ইনভেস্টমেন্ট), গ্র্যান্ড স্পন্সর শাহীন চৌধুরী, ফাহাদ সোলায়মান (ফাউমা ইনোভেটিভ ইঙ্ক) এবং ডা. চৌধুরী হাসান। এছাড়াও প্রিমিমাম সুপার মার্কেট রেস্তোরাঁর বাবু খান, কমিউনিটি অ্যাক্টিভিস্ট আহসান হাবিব, মনিকা রায চৌধুরী, আবদুর রশিদ বাবু, রেদওয়ান হক, ইমিগ্র্যান্ট এল্ডার হোম কেয়ারের কর্ণধার গিয়াস আহমেদ, এমএস গ্লোবালের তারেক হাসান খান, প্যাসিফিক গ্রুপের এমডি মোহাম্মদ খালেক, সারওয়ার, দিলিপ অফ ডিপ্লোমাট ফ্যাশন, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট কাজী শাখাওয়াত হোসেন আজম মাকসুদুল হক চৌধুরীসহ সকল পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জানিয়েছেন শো টাইম মিউজিকের আলমগীর খান আলম।

উল্লেখ্য, ত্রিনিয়া হাসান বাংলাদেশের নারায়ণগঞ্জের একটি সাংস্কৃতিক পরিবারে বেড়ে উঠেছেন। তাদের পরিবারের প্রায় সবাই গায গেয়ে থাকেন এবং গানের প্রতি তাদের রয়েছে অনুরাগ। ত্রিনিয়ার সঙ্গীতের হাতেখড়ি তার বাবা জিয়াউল হাসানের কাছ থেকে। তিনি বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং বাংলাদেশ বেতারের একজন সঙ্গীত পরিচালক।

ত্রিনিয়া বাংলাদেশের একটি স্বনামধন্য বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ সম্পন্ন করে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। বর্তমানে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে গ্লোবাল বিজনেস নিয়ে পড়াশোনা করছেন।

বাংলাদেশে অবস্থানকালে প্রায় ১২ বছর বিভিন্ন বহুজাতিক কোম্পানিতে (যেমন বাংলালিংক, আর-প্যাক বাংলাদেশ) কাজ করেছেন ত্রিনিয়া। বর্তমানে তিনি ম্যানহাটানে অবস্থিত বড় গার্মেন্ট এক্সেসরিজ/ব্র্যান্ডে প্রোডাকশন প্যাকেজিং সমাধান কোম্পানি আর-প্যাক ইন্টারন্যাশনালে প্রোডাক্ট ডেভেলপমেন্ট কো-অর্ডিনেটর হিসেবে কাজ করছেন।

শিল্পকলায় (নারায়ণগঞ্জ ঢাকা)তে অনেক শো করেছেন। বিটিভি বাংলাদেশ বেতারসহ বেসরকারি রেডিও স্টেশনেও অনুষ্ঠান করেছেন অনেকবার।

২০২১ সালে উত্তর আমেরিকার সেরা গায়ক হিসাবে ঢালিউড পুরস্কার পেয়েছেন ত্রিনিয়া। এছাড়াও সেরা গায়ক হিসাবে এনআরবি পুরস্কার এনওয়াই ২০২২ টেক্সাস, ওকলাহোমা এবং মিশিগান ইত্যাদি থেকে অন্যান্য পুরস্কার পেয়েছেন ত্রিনিয়া হাসান।

শেয়ার করুন: