বুধবার, ২৪ জুলাই ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

আয় সাড়ে ৩ লাখ ডলার

বাংলাদেশ সোসাইটির  সদস্য সংখ্যা  ১৭ হাজার 

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৭:৩৪, ৫ জুলাই ২০২৪

বাংলাদেশ সোসাইটির  সদস্য সংখ্যা  ১৭ হাজার 

ছবি: সংগৃহীত

বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচন ঘিরে সদস্য পদ নবায়ন করেছেন ১৭ হাজার ১৮৭জন। এতে সোসাইটির আয় হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৭৪০ ডলার। প্রাথমিক হিসেবে সোসাইটির মোট সদস্য হচ্ছে ১৮ হাজার ৩৩০ জন। এরমধ্যে আজীবন সদস্য ৮৫৩জন। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী অক্টোবরে বাংলাদেশ সোসাইটির কার্যকরী পরিষদের দ্বি-বার্ষিক (২০২৪-২০২৫) নির্বাচন। এই নির্বাচন ঘিরে রোববার (৩০ জুন) শেষ হলো সদস্য নবায়ন। এদিন যারা সদস্যপদ নবায়ন করেছেন তারাই অক্টোবরের নির্বাচনে ভোটার হিসেবে ভোট দিতে পারবেন।

রোববার দিনব্যাপী উৎসবমুখর পরিবেশে সোসাইটির সদস্য নবায়ন কার্যক্রম চলে। এদিন বিকেল ৪টা পর্যন্ত যারা সোসাইটি অফিসে উপস্থিত ছিলেন, শুধু তারাই সদস্য পদ নবায়ন করতে পারেন। এজন্য রাত সাড়ে ৯টা পর্যন্ত চলে এই কার্যক্রম। এসময় প্রবাসীরা ব্যক্তিগতভাবে এবং প্যানেলগতভাবেও কেউ কেউ সদস্য পদ ফরম জমা দেন। উত্তর বঙ্গের একটি সংগঠনের পক্ষ থেকে সাড়ে ৯শ সদস্য ফরম জমা দেয়া হয় বলে জানা যায়। এরপর নবায়নকৃত সদস্য ফরম গণণার পাশাপাশি ফরম পূরণ বাবদ জনপ্রতি ২০ ডলার হিসাব করতে মধ্যরাত পেরিয়ে যায়।
সদস্য ফরম গণনা শেষে মধ্যরাত আড়াইটার দিকে ঘোষিত প্রাথমিক হিসেবে সোসাইটির কর্মকর্তারা জানান, এবার ১৭ হাজার ১৮৭ জন প্রবাসী তাদের সদস্য পদ নবায়ন করেছেন। এ থেকে সোসাইটির আয় হয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৭৪০ ডলার। ৮৫৩ জন আজীবন সব মিলিয়ে সোসাইটির ভোটার হচ্ছেন ১৮ হাজার ৩৩০ জন। তবে চুড়ান্ত যাছাই-বাছাইয়ে এই হিসাব কিছুটা পরিবর্তন হতে পারে বলে সংশ্লিস্টরা জানান।
এদিকে সকলের সার্বিক সহযোগিতায় সোসাইটির আগামী নির্বাচন একটি সুষ্ঠু নির্বাচন হবে বলে প্রত্যাশা প্রবাসীদের। অপরদিকে সুন্দর পরিবেশে সোসাইটির সদস্য নবায়ন প্রক্রিয়া সম্পন্ন হওয়ায় সন্তুষ্ট কর্মকর্তারা।
সভাপতি আব্দুর রব মিয়া বলেন, আজ (রোববার) সদস্য ফরম পুরণ সম্পন্ন হলো। আমরা সবার অংশগ্রহণে ও সহযোগিতায় একটি সুন্দর ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে চাই। সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকী বলেন, উৎসবমুখর আর সুন্দর পরিবেশে প্রবাসীরা সোসাইটির সদস্য হয়েছে। আমরা সবাইকে নিয়ে সুন্দর নির্বাচন উপহার দেবো।
একটি প্যানেলের সভাপতি পদপ্রার্থী আতাউর রহমান সেলিম বলেন, সোসাইটির নির্বাচন ঘিরে সদস্য নবায়ন প্রক্রিয়া সম্পন্ন হলো। এখন নির্বাচনের পালা। আমরা সবাকে নিয়ে সোসাইটির যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করতে চাই।
সোসাইটির সাবেক কর্মকর্তা কাজী আজম বলেন, অনেক দিন ধরে সোসাইটির কর্মকা-ের সাথে জড়িত নেই। এবার অনেকের আহ্বানে সোসাইটিতে এসে ভালো লাগছে। আমরা আশা করি প্রবাসীরা নির্বাচনের মাধ্যমে সোসাইটিতে যোগ্য নেতৃত্ব প্রতিষ্ঠা করবেন।
বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নাঈম টুটুল বলেন, আমরা ‘সেলিম-আলী’ প্যানেলের পক্ষ থেকে সদস্য ফরম জমা দিয়েছি। সোসাইটির আগামী নির্বাচনে যোগ্য নেতৃত্ব চাই।
 

শেয়ার করুন: