রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ব্রুকলিন মেলায়  প্রথম আলো সম্মানিত 

নিউইয়র্ক

প্রকাশিত: ১৮:০৯, ২৪ মে ২০২৪

ব্রুকলিন মেলায়  প্রথম আলো সম্মানিত 

ছবি - নবযুগ

ব্রুকলিনের পথমেলায় সম্মাননা পেয়েছে প্রথম আলো উত্তর আমেরিকা। গত ১৯ মে, রোববার অনুষ্ঠিত মেলায় কভিড-১৯ মহামারির প্রলয়ের সময়ে অনন্য ভূমিকা রাখার জন্য সংবাদমাধ্যম হিসেবে প্রথম আলো উত্তর আমেরিকাকে সম্মাননা জানানো হয়। প্রথম আলো উত্তর আমেরিকার নির্বাহী সম্পাদক মনজুরুল হক এ সম্মাননা আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

বাংলাদেশি আমেরিকান ফ্রেন্ডশিপ সোসাইটি অব ইউএসএ ইনক (বাফস) ও ৬৬ প্রিসেন্ট কমিউনিটি কাউন্সিল আয়োজিত ব্রুকলিন মেলায় প্রথম আলোর জন্য সম্মাননা স্মারক তুলে দিয়েছেন নিউইয়র্ক সিটি পুলিশ কর্তৃপক্ষের কমিউনিটি অ্যাফেয়ার্স ডেপুটি চিফ রিচার্ড টেইলর। এসময় নিউইয়র্ক সিটির অফিসিয়েল, আয়োজক এবং জনসমাজের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সম্মাননা স্মারক গ্রহণ করে মনজুরুল হক তাঁর প্রতিক্রিয়ায় বলেছেন, প্রথম আলোকে সম্মাননা ও স্বীকৃতি জানিয়ে মেলার আয়োজকরা নিজেরাই সম্মানিত হলেন। তিনি বলেছেন, একটি সংবাদপত্র বা সাংবাদিকরা কোন সম্মাননা প্রাপ্তি নয়, সবসময় নিজেদের দায় থেকে কাজ করে। প্রাপ্ত সম্মাননা প্রথম আলো উত্তর আমেরিকার সাথে জড়িত সকলের উল্লেখ করে তিনি আয়োজকদের ধন্যবাদ জানান। 
উল্লেখ্য, ২০২০ সালের শুরুতে নিউইয়র্কে কভিড-১৯ কঠিন বাস্তবতায় বিশেষ উদ্যোগে প্রথম আলো উত্তর আমেরিকা তাদের অনলাইন নিয়মিত আপডেটের পাশাপাশি ছাপা পত্রিকা প্রকাশনা ও বিতরণ অব্যাহত রেখেছিল। প্রথম আলো উত্তর আমেরিকা সম্পাদক ইব্রাহীম চৌধুরী বলেন, শুধু প্রথম আলো সংশ্লিষ্ট লেখক সাংবাদিকরা নয়- মহামারির সময়ে বাংলা সংবাদমাধ্যমের অনেকেই সক্রিয় থেকে কাজ করেছেন। তাদের এ অনন্য ভূমিকা দূর দেশেও বাংলা সাংবাদিকতাকে সমৃদ্ধ করেছে বলে তিনি উল্লেখ করেন। 
 

শেয়ার করুন: