শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

অ্যামাজুরায় জেমসের কনর্সাট রোববার

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ০৬:৩৪, ৩ জুন ২০২৩

অ্যামাজুরায় জেমসের কনর্সাট রোববার

ফাইল ছবি

দেড় মাসের সফরে যুক্তরাষ্ট্রে এসেছেন বাংলাদেশের সঙ্গীত তারকা নগর বাউল খ্যাত জেমস। এই লম্বা সফরে তিনি নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের কয়েকটি শহরে লাইভ ইন কনসার্টে অংশ নেবেন। আগামী জুন, রোববার নিউইয়র্কের জ্যামাইকায় অ্যামাজুরা হলে জেমসকে নিয়ে কনসার্টের আয়োজন করেছে শোটাইম মিউজিক অ্যান্ড প্লে (এসএমপি)

শোটাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম জানান, দেড় মাসের লম্বা সফর হলেও জেমস ব্যস্ত সময় কাটাবেন যুক্তরাষ্ট্রে। গত ২৬ মে শুক্রবার তিনি ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলেসে আসেন। সেখানে ২৯ মে সোমবার রাতে তিনি লাইভ ইন কনসার্টে অংশ নেন। প্রায় ১৫ হাজার দর্শক জেমসের গান উপভোগ করেন। রাত ১০টায় জেমস মঞ্চে গাইতে আসেন এবং প্রায় দুই ঘণ্টা গান পরিবেশন করে সবাইকে মাতিয়ে রাখেন।

আলমগীর খান আলম জানান, লস অ্যাঞ্জেসের পর পর্যায়ক্রমে টেক্সাসের ডালাস, জর্জিয়ার আটলান্টা, অরিগানোর পোর্টল্যান্ড. মিশিগান এবং ম্যাসাচুসেটসের বোস্টন শহরে কনসার্টে অংশ নেবেন। জুন রোববার নিউইয়র্কে আসছেন তিনি।

আলমগীর খান আলম আরো জানান, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় সংগীতশিল্পী জেমস। যুক্তরাষ্ট্রে তার অনেক ভক্ত আছে। নিউইয়র্কে তার অগণিত ভক্ত। তাদের কথা চিন্তা করেই নিউইয়র্কে লাইভ ইন কনসার্টের আয়োজন করেছি। আশা করি নিউইয়র্ক প্রবাসী ভক্তরা তার কনসার্ট খুব এনজয় করবেন।

উল্লেখ্য, ফারুক মাহফুজ আনাম জেমস শুধু জনপ্রিয় একজন ব্যান্ডতারকা নন, তিনি একজন গুণী গীতিকার, গিটারিস্ট, সুরকার অভিনেতা। এছাড়াও একজন বলিউডের নেপথ্য গায়ক। তিনি রক ব্যান্ড ফিলিংস (বর্তমানে নগর বাউল হিসাবে পরিচিত)-এর প্রধান গায়ক, গীতিকার গিটারিস্ট, যা তিনি ১৯৭৭ সালে প্রতিষ্ঠা করেন। জেমস নওগাঁ জন্মগ্রহণ করেন এবং বেড়ে ওঠেন চট্টগ্রাম শহরে।

জেমস ১৯৯০-এর দশকে ফিলিংসের মুখ্যব্যক্তি হিসাবে মূলধারার খ্যাতিতে উঠে এসেছিলেন। তাকে প্রায়শই গুরু নামে অভিহিত করা হয়।

শেয়ার করুন: