বুধবার, ২৪ জুলাই ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

গতিসীমা লঙ্ঘনের জন্য ১৭ হাজার 

সিটবেল্ট না বাঁধায় এক  লক্ষ ১২ হাজার টিকিট 

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৬:৫৩, ২১ জুন ২০২৪

সিটবেল্ট না বাঁধায় এক  লক্ষ ১২ হাজার টিকিট 

ছবি: সংগৃহীত

গভর্নস ট্রাফিক সেফটি কমিটি জানিয়েছে, নিউইয়র্ক রাজ্যে যানবাহনের বিভিন্ন ধরনের নিয়ম লঙ্ঘনের অভিযোগে এক লাখ ১২ হাজার ৩১টি টিকিট ইস্যু করা হয়েছে। এর মধ্যে গতিসীমা লঙ্ঘনের জন্য ১৭ হাজার ২১০টি এবং যথাযথ সিটবেল্ট না লাগানো এবং শিশু-সংশ্লিষ্ট আইন লঙ্ঘনের অভিযোগে ১৫ হাজার ৪৯টি টিকিট ইস্যু করা হয়েছে।

কমিটির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সিটবেল্ট না বাঁধা সামান্য জিনিস। কিন্তু দুঘর্টনার ক্ষেত্রে এই একটি বিষয়ই জীবন রক্ষা পাবে কী পাবে না, তা নির্ধারণ করে দেয়।
ডিপার্টমেন্ট অব মোটর ভেহিকলস কমিশনার এবং জিটিএসসি চেয়ার মার্ক জে এফ শ্রোডার বলেন, পরিসংখ্যানে দেখা যায়, আপনি সামনের আসনে বসুন বা পেছনের আসনে, সিটবেল্ট জীবন রক্ষা করে। আমাদের এই প্রয়াস প্রত্যেককে নিরাপদ রাখার প্রতি আমাদের প্রয়াসই প্রতিফলিত করছে।’
উল্লেখ্য, ২০২৩ সালের অভিযানে আইন প্রয়োগকারী সংস্থা সিটবেল্টের জন্য ১৫,৪৯৭টি টিকিট ইস্যু করেছিল। এছাড়া গতিসীমা লঙ্ঘনসহ অন্যান্য আইন লঙ্ঘন করায় ৮৩,৩২৭টি টিকিট ইস্যু করা হয়েছিল।
নিউইয়র্ক স্টেট পুলিশ সুপারিনটেডেন্ট স্টিভেন জি জেমস বলেন, অনেক বছর ধরেই আইনপ্রয়োগকারী সংস্থা সিট বেল্ট এবং শিশুদের আসনের ব্যাপারে জনসচেতনতা বাড়ানোর চেষ্টা করে যাচ্ছে।
 

শেয়ার করুন: