শুক্রবার, ২৪ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

ফরম আই-৬৯৩ বৈধতার মেয়াদ নিয়ে নতুন নির্দেশিকা

ইমিগ্রেশন মেডিক্যালের মেয়াদ থাকবে অনির্দিষ্টকাল

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ০৪:০৯, ১৩ এপ্রিল ২০২৪

ইমিগ্রেশন মেডিক্যালের মেয়াদ থাকবে অনির্দিষ্টকাল

ছবি: সংগৃহীত

ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস বৃহস্পতিবার ঘোষণা করেছে যে, ২০২৩ সালের ১ নভেম্বর বা তার পরে কোনো সিভিল সার্জনের যথাযথভাবে পূরণ ও সই করা রিপোর্ট অব ইমিগ্রেশন মেডিক্যাল এক্সামিনেশন অ্যান্ড ভ্যাসসিনেশন রেকর্ডবিষয়ক যেকোনো ফরম আই-৬৯৩ মেয়াদোর্ত্তীন হবে না এবং তা স্বাস্থ্য-সম্পর্কিত ক্ষেত্রে আবেদনকারী অগ্রহণযোগ্য নন- এমনটা দেখাতে অনির্দিষ্টকালের জন্য প্রমাণ হিসেবে ব্যবহৃত হবে।

সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) পরামর্শক্রমে পাবলিক হেলথ ইলেকট্রনিক নোটিফিকেশনে উন্নতির ওপর ভিত্তি করে ইউএসসিআইএস সিদ্ধান্ত নিয়েছে যে সিভিল সার্জন যদি ২০২৩ সালের ১ নভেম্বরে বা তারপরে যথাযথভাবে পূরণ করা এবং সইযুক্ত হয়ে থাকে, তবে ফরম আই-৬৯৩-এর প্রামাণ্য মূল্য নির্দিষ্ট কোনো মেয়াদ পর্যন্ত সীমিত থাকবে না।

তবে ইউএসসিআইএস কর্মকর্তারা আরো প্রমাণ কিংবা নতুন বা হালনাগাদ ফরম আই-৬৯৩ চাওয়ার বিষয়টি বিবেচনা করতে পারেন, যদি তাদের কাছে মনে হয় যে সিভিল সার্জনের ফরম আই-৬৯৩ পূরণ ও সই করার পর আবেদনকারীর স্বাস্থগত অবস্থার পরিবর্তন ঘটেছে কিংবা যে ফরম আই-৬৯৩ াখিল করা হয়েছে, তাতে আবেনকারীর স্বাস্থ্যের অবস্থা যথাযথভাবে ফুটে ওঠেনি এবং স্বাস্থ্য-সংশ্লিষ্ট বিষয়ে আবেদনকারী অগ্রহণযোগ্য বিবেচিত হতে পারেন।

আর যদি আবেদনকারীর ইমিগ্রেশন মেডিক্যাল এক্সামিনেশনগুলো ২০২৩ সালের ১ নভেম্বরের আগে সম্পন্ন করা হয়ে থাকে, তবে আগের নিয়ম প্রযোজ্য হবে। ২০২৩ সালের ১ নভেম্বরের আগে সিভিল সার্জন সিডিসিকে ইলেকট্রনিকভাবে নির্দিষ্ট তথ্য প্রদান করার প্রয়োজন অনুভব করতেন না।

এ ব্যাপারে আরো তথ্যের জন্য ইউএসসিআইএস পলিসি ম্যানুয়েলের হালনাগাদ নির্দেশিকা অনুসরণ করার পরামর্শ দেওয়া হয়েছে

শেয়ার করুন: