বুধবার, ২৪ জুলাই ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

শিল্প-সাহিত্য সংগঠন ছড়াটের ছড়াড্ডা সম্পন্ন

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৪, ৯ সেপ্টেম্বর ২০২৩

শিল্প-সাহিত্য সংগঠন ছড়াটের ছড়াড্ডা সম্পন্ন

শিল্প-সাহিত্য সংগঠন ছড়াটের ছড়াড্ডা সম্পন্ন

নিউইয়র্কের কুইন্সে বৈচিত্রপূর্ণ আবহে সম্পন্ন হলো শিল্প-সাহিত্য সংগঠন ছড়াটের নিয়মিত মাসিক ছড়াড্ডা। ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২৯ আগস্ট জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রয়াণ দিবস উপলক্ষে এবারের ছড়াড্ডাটি উৎসর্গ করা হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতি।

রোববার নিউইয়র্কের কুইন্সের জ্যামাইকা হিলসাইডে অনুষ্ঠিত এই আড্ডায় ছড়া পাঠ করেন ছড়াকার শাহীন ইবনে দিলওয়ার, ছড়াকার আদিত্য শাহীন, ছড়াকার মানিক রহমান, ছড়াকার সজল আশফাক ও ছড়াকার শাম্স চৌধুরী রুশো।

ছড়াটের প্রতিষ্ঠাতা ছড়াকার শাম্স চৌধুরী রুশোর প্রাণবন্ত উপস্থাপনায়, শিশু লেনন খালিফ লেখা ও আরশিল কাসাব আকার অংশগ্রহণ এবারের আড্ডার নতুন মাত্রা যোগ করে। তারা কাজী নজরুল ইসলামের কবিতা ‘খুকি ও কাঠবিড়ালি ও ছড়াকার লুৎফর রহমান রিটনের ছড়া ‘আব্দুল হাই আবৃত্তি করে সকলের মন জয় করে নেয়। 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন মানবাধিকার কর্মী লাইলা খালেদা, কমিউনিটি এক্টিভিস্ট রোশনা শাম্স ললি ও ডাক্তার কাজী শিমুল আখতার। ছড়াড্ডায় ছড়াকারদের নিয়মিত ছড়া পাঠের পাশাপাশি ছিল গান। সংগীত শিল্পী স্বপ্নীল সঙ্গীত পরিবেশন করে ছড়াড্ডাকে আরো মাতিয়ে তোলে। তিনি পরপর অনেকগুলো জনপ্রিয় গান পরিবেশন করে  শ্রোতাদের মুগ্ধ করেন।

সবশেষে সমবেত কণ্ঠে কবি কাজী নজরুল ইসলামের ‘খেলিছ এ বিশ্ব লয়ে বিরাট শিশু আনমনে....’ গানটি গেয়ে ছড়াড্ডার সমাপ্তি টানা হয়।

শেয়ার করুন: