শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

শ্রেয়া ঘোষালের লাইভ ইন কনসার্ট

স্পন্সর করে তাক লাগিয়ে দিলেন নূরুল আজিম

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ০০:৫০, ২৬ নভেম্বর ২০২২

স্পন্সর করে তাক লাগিয়ে  দিলেন নূরুল আজিম

ফাইল ছবি

ভারত তথা উপমহাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী শ্রেয়া ঘোষালের নিউইয়র্কে অনুষ্ঠিত একটি লাইভ ইন কনসার্টে স্পন্সর করে তাক লাগিয়ে দিয়েছেন রিয়েল এস্টেট ইনভেস্টর বাংলাদেশি কমিউনিটির বর্তমান সময়ের অন্যতম প্রধান সংস্কৃতিকসেবী নূরুল আজিম। লং আইল্যান্ডের নাসাও কলিসিয়ামে অনুষ্ঠিত কনসার্টে মাত্র দুইজন স্পন্সরের মধ্যে একজন ছিলেন নূরুল আজিম। মিলিয়ন ডলার ব্যয়ের অনুষ্ঠানে অন্তত ১০ হাজার দর্শক ছিলো বলে জানিয়েছে আয়োজকরা।

কনসার্ট নিয়ে সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর বারী হোম কেয়ারের চেয়ারম্যান মুনমুন হাসিনা ফেসবুকে পৃথক পৃথক স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে নাজমুল আহসান লিখেন, ‘লতাজীর পরে শ্রেয়া ঘোষালই সম্ভবত উপমহাদেশের জনপ্রিয়তম সংগীতশিল্পী। আর সেই শ্রেয়ার হৃদয়জুড়ানো গানের কনসার্ট নিউইয়র্কে! অথচ কনসার্ট শুরুর ঘণ্টা তিনেক আগেও আমি জানতাম না সেখানে যাওয়ার সুযোগ এবার আমার হবে কিনা।

তিনি লিখেন, ‘হঠাৎ করেই স্নেহের মানুষ নিম্মি ভাবী জানালেন, আমরা শ্রেয়ার কনসার্টে যাচ্ছি, নূরুল আজিম ভাইয়ের অনুরোধ। সাগর বললো টার আগে আমাদের নাসাউ কলিসিয়ামে পৌঁছাতে হবে।

নাসাউ কলিসিয়ামে ঢুকতেই নূরুল আজিম টিকেট দিল, কিন্তু দেখলাম টিকিটের গায়ে কোন মূল্য উল্লেখ নেই। তখনো জানি না, সাম্প্রতিককালে নিউইয়র্ক এর বেশিরভাগ অনুষ্ঠানের স্পন্সর বিশিষ্ট রিয়েল এস্টেট ব্যবসায়ী নূরুল আজিম শ্রেয়ার মত বিশাল মাপের এই শিল্পীর নিউইয়র্ক এর কনসার্টের মাত্র জন স্পন্সর এর একজন। হলে ঢুকেই টের পেলাম, আমাদের আসন একেবারে প্রথম সারিতে! আমি অভিভূত হয়ে গেলাম, কৃতজ্ঞতায় সিক্ত হয়ে ভাবতে লাগলাম একজন মানুষের কতখানি মায়ার হৃদয় দরকার এমন সৌজন্যতা দেখাতে? নিউইয়র্কে আর কয়জন নূরুল আজিম পাওয়া যাবে যার হৃদয় এতো বিশাল?

আরো লক্ষ লক্ষ ভক্তের মতো শ্রেয়া ঘোষাল আমারও অতি প্রিয় একজন শিল্পী। হরহামেশাই তার গান শুনে চিত্তে সুখ পাই। কিন্তু কেন জানিনা, নিউইয়র্কে এদিন শ্রেয়াকে খুব ক্লান্ত মনে হয়েছে। (আগের রাতে ফ্লোরিডার অরল্যান্ডোতে গেয়ে এসেছে) সাউন্ড সিস্টেম অন্তত শ্রেয়ার গানের জন্য উপযুক্ত মনে হয়নি। অবশ্য লতাজির প্রতি শ্রদ্ধা জানানোর পর্বটি খুবই আন্তরিক ছিল। ধন্যবাদ কৃতজ্ঞতা নূরুল আজিমের প্রতি অবিশ্বাস্য আন্তরিকতায় পূর্ণ সৌজন্যের জন্য, সাগর নিম্মি ভাবী আমাকে সাথে নিয়ে যাওয়ার জন্য।

সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর স্ট্যাটাসে লিখেন, ‘গত শনিবার নিউইয়র্কে হয়ে গেলো শ্রেয়া ঘোষালের লাইভ ইন কনসার্ট। লং আইল্যান্ডের নাসাও কলিসিয়ামে মিলিয়ন ডলারের অনুষ্ঠানে ছিল প্রায় ১০ হাজার দর্শক। দুই জন স্পন্সরের মধ্যে একমাত্র বাংলাদেশি স্পন্সর ছিল ইস্টার্ন ইনভেস্টমেন্টের কর্ণধার নূরুল আজিম ভাই। এত বড়ো অনুষ্ঠানে স্পন্সর করে তাক লাগিয়ে দিয়েছেন আমাদের প্রিয় আজিম ভাই। ইন্ডিয়ার কোনো সেলিব্রিটির অনুষ্ঠানে ভিআইপি মর্যাদায় এতো বাংলাদেশি নিকট অতীতে সম্মানিত হয়েছেন কিনা অন্তত আমার জানা নেই। সে রেকর্ডটিও করে দেখিয়েছেন আজিম ভাই।

ভিআইপি মর্যাদায় একেবারে সামনের সারিতে বসে শ্রেয়া জি কনসার্ট দেখার সুযোগ করে দেয়ায় আজিম ভাইয়ের প্রতি কৃতজ্ঞতা। খাড়া পাহাড়ে উঠতে দম লাগে, ত্যাজ লাগে, শ্রেয়া ঘোষালদের মতো এত বড়ো ব্যয় বহুল অনুষ্ঠানে স্পন্সর করতে কলিজা লাগে, বড়ো মন লাগে। বড়ো মন আর বড়ো কলিজার প্রমাণ দিয়েছেন আমাদের দরিয়ানগর /কক্সবাজারের মানুষ নূরুল আজিম ভাই। আজিম ভাই আপনি এগিয়ে যান, আমরা আপনার পাশে থাকবো শেরপা হয়ে। আপনি আবারো প্রমাণ করলেন কমিউনিটির এই সময়ের অন্যতম প্রধান সংস্কৃতিসেবি আপনিই। স্যালুট আজিম ভাই। অহর্নিশ ভালোবাসা আপনার প্রতি। আজিম ভাই, ভুলে যাবেন না দরিয়ার গর্জন দেখে আর লোনা জলের ঢেউয়ের সঙ্গে বুকটান করে বেড়ে ওঠা মানুষ আপনি। এই স্ট্যাটাসের নিচে বহু মানুষ কমেন্টে করেন এবং নূরুল আজিমের প্রশংসা করেন।

শেয়ার করুন: