বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

সর্বোচ্চ ভোট পেয়েছেন রিজু মোহাম্মদ

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৩:৫৮, ২৪ সেপ্টেম্বর ২০২২

সর্বোচ্চ ভোট পেয়েছেন রিজু মোহাম্মদ

ফাইল ছবি

বাংলাদেশ সোসাইটির নির্বাচনে সর্বোচ্চ ভোট পেয়ে রব-রুহুল প্যানেল থেকে জনসংযোগ প্রচার সম্পাদক পদে পুনরায় নির্বাচিত হয়েছেন রিজু মোহাম্মদ। গত ১৮ সেপ্টেম্বর রোববার অনুষ্ঠিত নির্বাচনে তিনি হাজার ২৯১ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী নয়ন-আলী প্যানেলের শেখ হায়দার আলী পেয়েছেন হাজার ২৩২ ভোট। 

এর আগে ২০১৬ সালের নির্বাচনে বিজয়ী হন রিজু মোহাম্মদ। যদিও ওই নির্বাচনে ফল ঘোষণার সময় প্রথমে তাকে বিজিত ঘোষণা করা হয়। এসময় রিজু মোহাম্মদের বন্ধু-শুভাকাঙ্কক্ষীরা প্রাপ্ত ফল যোগ করে ভুল পান। নির্বাচন কমিশন তাৎক্ষণিক পরীক্ষা করে সঠিক ফল ঘোষণা করেন। অর্থাৎ রিজু মোহাম্মদ ওই নির্বাচনে বিজয়ী হন।

সিলেটের বিয়ানীবাজারের কৃতি সন্তান রিজু মোহাম্মদ পেশায় সাংবাদিক। এক যুগেরও বেশি সময় তিনি টেলিভিশন, অনলাইন প্রিন্ট মিডিয়ায় সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত। ব্রডকাস্ট প্রযুক্তিতে তার বেশ দখল রয়েছে। নিজে প্রতিষ্ঠিত করেছেন এবি মিডিয়া গ্রুপ। এই প্রতিষ্ঠানের তিনি প্রধান নির্বাহী কর্মকর্তা। এবি মিডিয়ার রয়েছে এবি টেলিভিশন, বিয়ানীবাজার নিউজ টোয়েন্টিফোর ডটকম এবং প্রিন্ট মিডিয়া সিলেট দর্পণ।

এর আগে রিজু মোহাম্মদ কর্মরত ছিলেন এটিএন বাংলা ইউএসএ, এটিএন নিউজ, এনটিভি ইউএসএ চ্যানেল আইয়ে। এছাড়া প্রবাসের বেশ কয়েকটি সাপ্তাহিক পত্রিকা প্রকাশের সঙ্গে জড়িত ছিলেন রিজু মোহাম্মদ।

বয়সে তরুণ হলেও সামাজিক কর্মকা- রিজু মোহাম্মদের যথেষ্ট অবদান দখল রয়েছে। মূলত তিনি একজন সংগঠক। তিনি বহু সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন রয়েছেন। বর্তমানে রিজু মোহাম্মদ আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাব (এবিপিসি) এবং সামাজিক সংগঠক জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির যুগ্ম সম্পাদক। তিনি ব্যবসায়ী সংগঠন জেবিবিএ সদস্য। বিয়ানীবাজার সমিতির নির্বাচন কমিশনারেরও দায়িত্ব পালন করেছেন তিনি। এই সংগঠনে তিনি সাংগঠনিক সম্পাদক ছিলেন।

রিজু মোহাম্মদ নিউইয়র্কের জ্যামাইকার বাসিন্দা। তার বাবা আব্দুল খালিক একজন রাজনীতিবিদ সমাজসেবক।

সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হবার পর এক প্রতিক্রিয়ায় তিনি প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

শেয়ার করুন: