রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

বর্ণাঢ্য আয়োজনে খবরের প্রকাশনা উৎসব

নিউইয়র্ক

প্রকাশিত: ১৬:৫৬, ৭ জুন ২০২৪

বর্ণাঢ্য আয়োজনে খবরের প্রকাশনা উৎসব

ছবি - নবযুগ

বর্ণাঢ্য আয়োজনে নিউইয়র্কে আত্মপ্রকাশ করলো ‘সাপ্তাহিক খবর’। এ উপলক্ষে গত ৩১ মে, শুক্রবার সন্ধ্যায় সিটির উডসাইডের গুলশান ট্যারেসে আয়োজন করা হয় প্রকাশনা উৎসব। অনুষ্ঠানে কমিউনিটির সর্বস্তরের বিপুল সংখ্যক ব্যক্তি উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ছিলো শুভেচ্ছা, কেক কাটা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান, নৈশভোজ প্রভৃতি। এদিকে খবর প্রকাশনা উপলক্ষে নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমারের পক্ষ থেকে প্রোকলেমোশন প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, সাপ্তাহিক খবর-এর প্রকাশক কমিউনিটির পরিচিত মুখ, বিশিষ্ট ব্যবসায়ী বেলায়েত হোসেন বেলাল আর সম্পাদক বিশিষ্ট সাংবাদিক ফরিদ আলম। খববর-এর সিটি এডিটর হিসেবে যোগ দিয়েছেন ঢাকার ইন্ডিপেন্ডন্ট টিভি’র যুক্তরাষ্ট্র প্রতিনিধি এস এম সোলায়মান। এখন থেকে সপ্তাহের প্রতি শুক্রবার খবর প্রকাশিত হবে। প্রিন্ট ভার্সনের পাশাপাশি অনলাইনেও পড়া যাবে খবর। পাঠকদের জন্য পত্রিকাটি ফ্রি।  
অনুষ্ঠানের শুরুতে আগত অতিথিদের স্বাগত জানান প্রকাশক বেলায়েত হোসেন বেলাল এবং সম্পাদক ফরিদ আলম।
অনুষ্ঠানের মূল পর্বে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের খতিব ও ইমাম মওলানা মির্জা আবু জাফর বেগ।  
অনুষ্ঠানে প্রকাশক বেলায়েত হোসেন বলেন, দীর্ঘদিনের স্বপ্নের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। সাপ্তাহিক খবর হবে কমিউনিটির পত্রিকা, সকলের পত্রিকা। কমিউনিটিকে এগিয়ে নিতে সাপ্তাহিক খবর জোরালো ভূমিকা পালন করবে। 
সম্পাদক ফরিদ আলম বলেন, অসত্যের সাথে সাপ্তাহিক খবর আপোষ করবে না। খবর দল নিরপেক্ষ থেকে কমিউনিটির মুখপত্র হিসেবে দায়িত্ব পালন করবে। তারা উভয়ে খবর-এর প্রকাশনা অব্যাহত রাখতে কমিউনিটির সবার সহযোগিতা কামনা করেন। 
অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে জনপ্রিয় সঙ্গীত শিল্পী রিজিয়া পারভীন, শাহ মাহবুব, ত্রিনিয়া হাসান প্রমুখ সঙ্গীত পরিবেশন করেন। অনুষ্ঠানে উপস্থাপনায় ছিলেন এস এম সোলায়মান ও সোনিয়া।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদকমন্ডলীর সভাপতি ও ভারপ্রাপ্ত সম্পাদক এমএম শাহীন, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক বাংলা পত্রিকা’র সম্পাদক ও টাইম টিভি’র সিইও আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ডা. ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, সাপ্তাহিক আজকাল সম্পাদক শাহ নেওয়াজ, এমসি টিভি’র সিইও কাজী শামসুল হক, সাপ্তাহিক প্রবাস সম্পাদক মোহাম্মদ সাঈদ, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, সাপ্তাহিক দেশ সম্পাদক মিজানুর রহমান, আইটিভি’র কর্ণধার মোহাম্মদ শহীদুল্লাহ, সাপ্তাহিক নিউইয়র্ক কাগজ-এর কন্ট্রিবিউটিং এডিটর মনোয়ারুল ইসলাম, সম্পাদক আফরোজা ইসলাম, সাপ্তাহিক হককথা সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, সাংবাদিক ও লেখক সাঈদ তারেক, আকবর হায়দার কিরন ও রিমন ইসলাম, সাপ্তাহিক ঠিকানা’র নাসরাত চৌধুরী, সাপ্তাহিক সাদাকালো’র প্রধান সম্পাদক ও প্রকাশক আকাশ রহমান, টিবিএ২৪-এর এএফএম জামান, নিউজ প্রেজেন্টার ও উপস্থাপিকা নিম্মি নাহার, সাংবাদিক সৌরভ ইমাম, ইউএসএনিউজ২৪.কম সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, জহিরুল ইসলাম, ইয়র্ক বাংলা সম্পাদক রশীদ আহমদ, মোস্তফা অনিক রাজ, সাপ্তাহিক বাংলাদেশ প্রতিদিন-এর আবুল কাশেম, ফটো সাংবাদিক নিহার সিদ্দিকী ও তুষার প্রমুখ।
 
এছাড়াও কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে ছিলেন বাংলাদেশ সোসাইটি’র সভাপতি মোহাম্মদ রব মিয়া, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকী, সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী, কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নী মঈন চৌধুরী, কন্ঠশিল্পী বেবি নাজনীন, রানো নেওয়াজ, চিত্র নায়িকা মৌসুমী, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট নাসির আলী খান পল, কাজি আশরাফ হোসেন নয়ন, বিশিষ্ট ব্যবসায়ী ও মূলধারার রাজনীতিক গিয়াস আহমেদ, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সেলিম, জেবিবিএ’র একাংশের সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, খলিল গ্রুপ-এর কর্ণধার শেফ খলিলুর রহমান, শাহ গ্রুপের কর্ণধার শাহ জে চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম, জসিম ভূইয়া, কামরুজ্জামান কামরুল, রকি আলিয়ান, আমিনুল ইসলাম, বিশিষ্ট রাজনীতিক আবু সাঈদ আহমদ, রিয়েল এস্টেট ইনভেস্টর নূরুল আজিম, কমিউনিটি অ্যাক্টিভিষ্ট কাজি আজম, মাকসুদুল হক চৌধুরী, ফখরুল ইসলাম দেলোয়ার, জে মোল্লা সানি, বেলাল আহমেদ, এম জিলানী, শাহাদৎ হোসেন রাজু প্রমুখ। 
 

 
 

শেয়ার করুন: