মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

নিউইয়র্কে সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব এপ্রিলে

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ০০:০২, ৩ ফেব্রুয়ারি ২০২৪

নিউইয়র্কে সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব এপ্রিলে

ছবি: সংগৃহীত

নিউইয়র্কে সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবের ঘোষনা দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তা। গত ২৮ জানুয়ারি রোববার সন্ধ্যায় জ্যামাইকার আশা হোম কেয়ারের আশা পার্টি হলে চলচ্চিত্র উৎসবের ঘোষণা দেয়া হয়। আগামী ২০ ও ২১ এপ্রিল জ্যামাইকা পারফর্মিং আর্ট সেন্টারে দুদিনব্যাপী চলচ্চিত্র উৎসবের আয়োজন করছে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ নামের সংগঠন।

হাসানুজ্জামান সাকীর উপস্থাপনায় সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচিত্র উৎসবের প্রেক্ষাপট এবং লক্ষ্য নিয়ে সূচনা বক্তব্য রাখেন গোপাল স্যানাল।  মিলনায়তন ভর্তি মানুষের তুমুল করতালির মধ্যে সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসবের ঘোষনা দেন জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্না সেনগুপ্ত। একই সময়ে চলচ্চিত্র উৎসবের অ্যাওয়ার্ড, লগো ও ওয়েবসাইটের উদ্ধোধন করেন সুঅভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তা, গোল্ডেন এজ হোম কেয়ারের সিইও শাহ নেওয়াজ, চেয়ারম্যান রানু নেওয়াজ এবং আশা হোম কেয়ারের সিইও আকাশ রহমান ও চেয়ারম্যান এশা রহমানসহ উৎসব কমিটির আয়োজক উপদেষ্ঠামন্ডলী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ছিলেন সোশ্যাল ওয়ার্কার ও লেখক অনির্বাণ ভট্টাচার্য, চলচ্চিত্র পরিচালক মোয়াজ্জেম এইচ চৌধুরীসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ।

২০১২ সালে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ প্রতিষ্ঠার পর থেকে নিউইয়র্কে প্রতি বছর এই উৎসব হয়ে আসছে। এবারই প্রথম এই আয়োজনকে বৃহৎ পরিসরে নিয়ে গিয়ে আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবে রূপ দেয়া হচ্ছে অনুষ্ঠানে ঋতুপর্ণা সেনের উদ্যোগে শিশুদের ক্যানসার চিকিৎসায় তহবিল সংগ্রহে অনেকে আর্থিক সহযোগিতা প্রদান করেন। ইতিমধ্যে চলচ্চিত্র উৎসবকে ঘিরে ৩ সদস্যের জুরি বোর্ড গঠন করা হয়েছে। সেখানে প্রায় ১০০ বাংলা চলচ্চিত্র জমা পড়বে বলে উদ্যোক্তারা আশা করছেন।

শেয়ার করুন: