শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

জ্যামাইকায় অ্যানিহয়ার ফ্লাইটের ওয়েবসাইটের উদ্বোধন

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ২৩:১৫, ২০ মে ২০২৩

জ্যামাইকায় অ্যানিহয়ার ফ্লাইটের ওয়েবসাইটের উদ্বোধন

ফাইল ছবি

কাস্টমার সেবাকে প্রাধান্য দিয়ে ২৪ ঘন্টা টিকেট ক্রয়ের সুবিধার্তে অনলাইন ট্রাভেল এজেন্ট অ্যানিহয়ার ফ্লাইটের ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে। বিশ্বের বিভিন্ন দেশে বসে ক্রেডিট কার্ড, ডেবিট কার্ডসহ সকল গেটওয়ের মাধ্যমে এই সাইট থেকে টিকেট বুকিং দেয়া যাবে সহজেই। ১৭ মে বুধবার নিজস্ব কার্যালয়ে স্থানীয় সময় সন্ধ্যায় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে ওয়েবসাইট উদ্বোধন করেন অ্যানিহয়ার ফ্লাইটের প্রেসিডেন্ট মোঃ লিটন আহমেদ। ওয়েবসাইটের মাধ্যমে এখন থেকে বিমান বাংলাদেশ, ইউএস বাংলা এয়ারলাইন্স, এমিরেটস, কুয়েত, কাতার টার্কিশ এয়ারলাইন্সসহ বিশ্বের প্রায় সকল এয়ারলাইন্সের টিকেট যে কোন সময় যে কোন জায়গা থেকে খুব সহজেই কেনা যাবে।

বুধবার (১৭ মে) নিজস্ব অফিসে ওয়েবসাইটের উদ্বোধন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট লিটন আহমেদ। মোনাজাত পরিচালনা করেন শাযেখ সাজ্জাদুর রহমান, ইমাম হলিস মুসলিম সেন্টার। এরপরে অ্যানিহয়ার ফ্লাইট নিয়ে ভবিষ্যতের কর্মপরিকল্পনা এবং বিমানের টিকেটিং সিস্টেমে আরও কিভাবে সহজতর করা যায় তা নিয়ে একটি পরিকল্পনার কথা উপস্থিত সকলকে জানান প্রতিষ্ঠানটির সিইও রুমা আহমেদ।

অনুষ্ঠানে অ্যানিহয়ার ফ্লাইটের প্রেসিডেন্ট লিটন আহমেদ বলেন, প্রচুর বাংলাদেশি প্রবাসী হিসেবে সারাবিশ্বে ছড়িয়ে আছেন নানান কাজে। আবার অনেকে ব্যবসায়ীক কাজসহ নানান কাজে বিভিন্ন জায়গায় যেতে বিমানের টিকেট নিয়ে ভোগান্তিতে পড়েন। তাই প্রবাসী বাংলাদেশিসহ সকলের কথা চিন্তা করে আমরা অ্যানিহয়ার/এনিহয়ার ফ্লাইটে টিকেট বুকিংয়ের জন্য সহজ সিস্টেম করেছি। এছাড়া নানান ধরনের ছাড় নিয়ে ওমরাহ হজ্জ্বের টিকেটেও থাকবে বিশেষ সুবিধা। প্রবাসী বাংলাদেশিরা যে কোন জায়গায় থেকে পেমেন্টের গেটওয়ে মাধ্যমে বিমানের টিকেট কাটতে পারবেন। বাংলাদেশ থেকে কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদিত সকল ব্যাংকিং সেবার মাধ্যমেও গ্রাহকরা অ্যানিহয়ার ফ্লাইটের সকল টিকেট কাটতে পারবেন। অনুষ্ঠানে কর্তৃপক্ষ আরও জানান, অ্যানিহয়ার ফ্লাইটের ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বের প্রায় ১০০টির বেশি দেশের হোটেল-মোটেল বুকিংয়ের সকল সুবিধা পাবেন। যাতে কোথাও ঘুরতে গিয়ে হোটেল বুকিংয়ের বিড়ম্বনায় পড়তে না হয় পর্যটকদের। এতে অনেক হোটেলে নির্দিষ্ট মূল্য থেকে একটি বড় অংশ ছাড়ও পাবেন ভ্রমণ পিপাসুরা।

এসময় অ্যানিহয়ার ফ্লাইট থেকে কিভাবে বিমানের টিকেট বুকিং দেয়া যাবে তার একটি প্রশিক্ষনমূলক প্রদর্শনীর আয়োজন করা হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্টার ফর এনআরবি চেয়ারপারসন এম এস সেকিল চৌধুরী। আরও উপস্থিত ছিলেন নিউইয়র্কে ব্যবসায়ীক কমিউনিটির অন্যতম পরিচিত মুখ ফখরুল ইসলাম দেলোয়ার, আমিনুল ইসলাম খান, রুহুল আমিন, শাহজাহান সিরাজ, নাসরিন রহমান, পান্না চোধুরী, ইশতিয়াক রুপু আহমেদ, বদ্দরদুজা সাগর, বদিউল আলম অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, সাপ্তাহিক নবযুগ সম্পাদক শাহাব উদ্দিন সাগর, ইউএসএনিউজ অনলাইনের সম্পাদক শাখাওয়াত হোসেন সেলিম হককথা সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ।

উল্লেখ্য, অ্যানিহয়ার ফ্লাইট ইউএসবিডি গ্রুপ এলএলসির একটি অঙ্গ প্রতিষ্ঠান হিসেবে যাত্রা শুরু করেছে। ইনভেস্টমেন্ট, আউটসোর্সিং, ইমিগ্রেশন ইমপ্লয়মেন্ট নিয়ে যাত্রা শুরু করে ইউএসবিডি গ্রুপ। এটি ইউএসএ এবং বাংলাদেশের অন্যতম সেরা বহুজাতিক কোম্পানি। ইউএসবিডি গ্রুপ এলএলসি সর্বদা উন্নযনের জন্য নমনীয়, গতিশীল এবং সহযোগিতামূলক সাংগঠনিক সাংস্কৃতিক বলয় তৈরি করার চেষ্টা করে। এটি যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের প্রতিশ্রুতিশীল সফটওয়্যার, ওয়েব অ্যাপ্লিকেশন, মোবাইল অ্যাপ্লিকেশন কোম্পানিগুলির মধ্যে অন্যতম। যার লক্ষ্য সফ্টওয়্যার প্রযুক্তির যুগে একটি নতুন মান তৈরি করা। এছাড়া ভিসা প্রসেসিং, ওয়েবসাইট ডেভেলপমেন্ট, ডোমেইন, হোস্টিং এবং -কমার্স নিয়েও কাজ করে ইউএসবিডি গ্রুপ।

শেয়ার করুন: