বুধবার, ০১ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

বিএনপি নেতা হাবিব-উন-নবী সোহেল কারাগারে

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ১৯:০৮, ৩১ মার্চ ২০২৪

বিএনপি নেতা হাবিব-উন-নবী সোহেল কারাগারে

ছবি - নবযুগ

ঢাকা মহানগরী দক্ষিণের সাবেক আহ্বায়ক, ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলকে কারাগারে পাঠানো হয়েছে।

আজ তিনি একটি মামলায় ঢাকা মেট্ট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন চাইলে আদালত জামিন মঞ্জুর না করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
জানা যায়, রাজধানীর নিউমার্কেট থানার একটি মামলা ও পল্টন থানার পৃথক দুই মামলায় সাড়ে পাঁচ বছরের সাজাপ্রাপ্ত বিএনপির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে কারাগারে পাঠানো হয়েছে।
রোববার (৩১ মার্চ) ঢাকার পৃথক দুই মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন হাবিব-উন নবী খান সোহেল। তার পক্ষে সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ এর বিরোধীতা করে।
উভয় পক্ষের শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মইনুল ইসলাম ও মো. আক্তারুজ্জামানের আদালত তিন মামলায় জামিনের আবেদন নাচক করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
আসামি পক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ কারাগারে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হাবিব-উন নবী খান সোহেলকে পল্টন থানার পৃথক দুই মামলায় দুই বছর করে চার বছর ও নিউমার্কেট থানার এক মামলায় দেড় বছরের কারাদণ্ডের আদেশ দেন আদালত। ওই তিন মামলায় আজকে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। আদালত তার জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

শেয়ার করুন: