মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

কাবুলে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ৬

অন্য দেশ ডেস্ক

আপডেট: ০৪:৩৩, ২৮ মার্চ ২০২৩

কাবুলে আত্মঘাতী বিস্ফোরণ, নিহত ৬

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের রাজধানী কাবুলে অবস্থিত দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৬ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। বিস্ফোরণে আহত হয়েছেন আরও কয়েকজন। সোমবার আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বিস্ফোরণে হতাহতের এই তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয়ের মুখপাত্র আব্দুল নাফি তাকোর এক টুইটে বলেছেন, আফগান নিরাপত্তা বাহিনীর সদস্যরা হামলাকারীকে শনাক্ত করার পর লক্ষ্যবস্তু বানিয়েছিলেন। কিন্তু তার আগে হামলাকারী বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেন। এতে ঘটনাস্থলে ছয় বেসামরিক নিহত ও আরও কয়েকজন আহত হয়েছেন।

 কাবুলে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছের একটি ব্যবসা কেন্দ্রের সামনে ওই বিস্ফোরণ ঘটেছে। ইতালীয় বেসরকারি দাতব্য সংস্থা ইমার্জেন্সি কাবুলের একটি হাসপাতাল পরিচালনার দায়িত্বে রয়েছে। এই সংস্থাটি এক শিশুসহ দু’জনের মৃতদেহ ও ১২ জনকে আহত অবস্থায় পাওয়ার তথ্য নিশ্চিত করেছে।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, মন্ত্রণালয়ের কাছের নিরাপত্তা চৌকিতে এক আত্মঘাতী হামলাকারীকে শনাক্ত করা হয়েছিল।

তিনি বলেন, ‘মালিক আসগর স্কয়ারে… লক্ষ্যে পৌঁছানোর আগেই একজন আত্মঘাতী হামলাকারীকে নিরাপত্তা চৌকি শনাক্ত করে হত্যা করা হয়েছে। কিন্তু তার সাথে থাকা বিস্ফোরকে বিস্ফোরণ ঘটায় হতাহত হয়েছে।’ আহতদের মধ্যে তালেবানের নিরাপত্তা বাহিনীর অন্তত তিন সদস্য রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

শেয়ার করুন: