শুক্রবার, ২৪ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

বাড়িটি বিক্রি  করে দিচ্ছেন  ওই দম্পতি

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ২৩:৫১, ৫ এপ্রিল ২০২৪

বাড়িটি বিক্রি  করে দিচ্ছেন  ওই দম্পতি

প্রতীকী ছবি

প্রায় এক যুগ ধরে প্রতিবেশীদের উত্যক্ত করে, নানা ঘটনার জন্ম দিয়ে দৈত্যাকার বাড়ি বানিয়ে সেটি বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছেন প্যারিসভিত্তিক ব্যবসায়ী পিয়েরে বাসতিদ এবং তার স্ত্রী জাজ সিঙ্গার মালোউ বেউভোইর। বিশাল বাড়িটি লিস্টেট হয়েছে ৮৫ মিলিয়ন ডলারে।

দম্পতিটি ম্যানহাটানের কলম্বাস অ্যাভেনিউ এবং সেন্টাল পার্ক ওয়েস্টের মধ্যবর্তী দুটি প্লট প্রায় এক যুগ আগে কিনেছিলেন। মাত্র ২৪.৫ ডলার খরচ হয়েছিল তাদের। তারা ২০১৮ সালে উভয় উভয় প্লটের স্থাপনা ভেঙে ফেলেন। আর সেখানে তারা যেটি নির্মাণ করেছেন, সেটি প্রতিবেশীদের কাছে অনাকাক্সিক্ষত দানব বিবেচিত হয়েছে।
সাত বছর ধরে নির্মাণকাজের সময় ব্যাপক খোঁড়াখুঁড়ি, শব্দদূষণ, ধূলা, আবর্জনা, বিষাক্ত গ্যাস নির্গত হয়। এই অসহ্যকর অবস্থা থেকে রক্ষা পাওয়ার জন্য অনেকে এমনকি এলাকাটি থেকেও চলে যান। এতসবের কারণে এই এলাকায় দম্পতিটির বন্ধুর চেয়ে শত্রু হয়েছে বেশি।
তাদের নির্মিত ২০ হাজার বর্গফুটের বাড়িটি আটতলাবিশিষ্ট। এতে দুটি আন্ডারগ্রাউন্ড তলা রয়েছে, আছে ৫৫ ফুট লম্বা ইনডোর ল্যাপ পুলি, যা বাড়ান পর্যন্ত বিস্তৃত।
লিস্টেট প্রাইজে বিক্রি হলে এটি হবে বিগ অ্যাপেলের অন্যতম ব্যয়বহুল টাউনহাউজ।
বাসতিদ বলেন, তিনি পরিকল্পনা করেছিলেন, এই ম্যানশনকেই তিনি প্রধান বাড়ি হিসেবে ব্যবহার করবেন। কিন্তু ‘বিশ্ব এবং ব্যক্তিগত ঘটনাবলী’ তার পরিকল্পনা বদলে দিয়েছে।
তিনি স্বীকার করেন যে প্রতিবেশীদের সাথে মনোমালিন্যই ‘সবচেয়ে বড় উদ্বেগ’ হিসেবে কাজ করছে।
 

শেয়ার করুন: