বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

রেকর্ড ইউএসসিআইএসের ১ কোটি অভিবাসন মামলা নিষ্পত্তি

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ০২:১৮, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

রেকর্ড ইউএসসিআইএসের ১ কোটি অভিবাসন মামলা নিষ্পত্তি

ছবি: সংগৃহীত

ইউএস সিটিজেনশিপ অ্যান্ড ইমিগ্রেশন সার্ভিসেস (ইউএসসিআইএস) অর্থবছর ২০২৩-এ এক কোটি বা ১০ মিলিয়ন অভিবাসন মামলা নিষ্পত্তি করার রেকর্ড গড়েছে। এর মাধ্যমে এক দশকের মধ্যে প্রথমবারের মতো সংস্থাটি ব্যাকলগ কমাতে সক্ষম হয়েছে।

ইউএসসিআইএস কর্মীবাহিনী গত বছর বিরামহীনভাবে কাজ করে যুক্তরাষ্ট্রকে অভিবাসীবান্ধব দেশ হিসেবে প্রমাণ করার প্রয়াস চালিয়েছে। তারা ব্যাকলগ কমিয়েছে, কাস্টমার সন্তুষ্টি উন্নত করেছে, মানবিক প্রয়োজন সামাল দিয়েছে, কর্মভিত্তিক অভিবাসনকে শক্তিশালী করেছে।
ইউএসসিআইএস পরিচালক উর এম জাড্ডু বলেন, ‘নিরপেক্ষতা, আন্তরিকতা ও সম্মানের প্রতি আমাদের আত্মনিবেদন এবং ইউএসসিআইএস কর্মী বাহিনীর জন্য আমি অত্যন্ত গর্বিত।’

তিনি বলেন, আমরা রেকর্ড সংখ্যক মামলা নিষ্পত্তি করেছি, সারা দুনিয়ার জরুরি প্রয়োজনে সাড়া দিয়েছি, কাস্টমার অভিজ্ঞতা উন্নত করেছি, ব্যাকলগ কমিয়েছি।’

ব্যাকলগ কমানো: অর্থবছর ২০২৩-এ ইউএসসিআইএস ১০.৯ মিলিয়ন আবেদন পেয়েছে। আর তারা নিষ্পত্তি করেছে ১০ মিলিয়নের বেশি। সংস্থার ইতিহাসে এটি রেকর্ড। আর এই কাজের মাধ্যমে ইউএসসিআইএস ব্যাকলগ কমিয়েছে ১৫ ভাগ। আর সংস্থাটি ১২ হাজার সামরিক বাহিনীর সদস্যসহ ৮৭৮,৫০০-এর বেশি লোকের আনুগত্যের শপথ গ্রহণ অনুষ্ঠান পরিচালনা করেছে।

কাস্টমার সন্তুষ্টি বাড়ানো: ইউএসসিআইএস কাস্টমার সন্তুষ্ট বাড়ানোর জন্য নতুন কয়েকটি প্রযুক্তি ব্যবহার করেছে। অনলাইনে সেলফ-কাস্টমার টুলটি বায়োমেটিক্স অ্যাপোয়েন্টমেন্টের অনলাইন শিডিউলিং টুলটি ৩৩ হাজার অ্যাপোয়েন্টমেন্টে তারিখ পুনঃনির্ধারণ করেছে।
আগামী দিনের পরিকল্পনা: ইউএসসিআইএস ২০২৪ অর্থবছরেও এই প্রক্রিয়া অব্যাহত রাখবে। এমনকি অনেক ক্ষেত্রে আরো কিছু অগ্রগতি হাসিল করার পরিকল্পনা করছে।

কাস্টমারদের সন্তুষ্টি বাড়ানোর জন্য ইউএসসিআইএস নতুন বছরে নতুন অনলাইন টুল ব্যবহার করবে। এসবের মধ্যে রয়েছে অর্গ্যানাইজেশনাল অ্যাকাউন্টস, এইচ-১বি আবেদন অনলাইনে দাখিলের ব্যবস্থা করা, নন-ইমিগ্র্যান্ট কর্মীদের জন্য আবেদন করা, পিডিএফ ফরম্যাটে ফর্ম ও আবেদন দাখিল করার ব্যবস্থা করা।

শেয়ার করুন: