বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

অ্যালকোহল-টু-গো বিক্রি স্থায়ী হচ্ছে

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ০১:৫০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

অ্যালকোহল-টু-গো বিক্রি স্থায়ী হচ্ছে

প্রতিকী ছবি

গভর্নর ক্যাথি হোকুল নিউইয়র্কের বার ও রেস্তোরাঁগুলো থেকে অ্যালকোহল-টু-গো বিক্রি স্থায়ী করার জন্য একটি আইন প্রস্তাব করার পরিকল্পনা করছেন।

তিনি বাজেট প্রস্তাবের সংশোধনীর অংশ হিসেবে এটি করতে চাচ্ছেন। ২৩৩ বিলিয়ন ডলারের বাজেট প্রস্তাবের কয়েকটি সংশোধনীর একটি হবে এই প্রস্তাব। বর্তমানের অ্যালকোহল-টু-গো আইনটির মেয়াদ আগামী বছর শেষ হয়ে যাচ্ছে। তিনি এটিকে স্থায়ী করতে চাচ্ছেন।

গভর্নর বলেন, করোনা মহামারির অন্ধকারতম দিনগুলোতে টু-গো ড্রিঙ্কস ছিল আমাদের হসপিটালিটি শিল্পের জন্য গুরুত্বপূর্ণ লাইফলাইন এবং ভোক্তাদের প্রিয় ট্রিট।

তিনি বলেন, এরপর থেকে আমরা সাময়িক ভিত্তিতে আইনটি বৈধ করেছি। বার, রেস্তোরাঁগুলোতে এবং নিউইয়র্কের বাসিন্দাদের দৈনন্দিন জীবনে এটি ব্যাপকভাবে সফল হয়েছে। অনেক আগেই এটি স্থায়ী করা দরকার ছিল। চলতি বছরের বাজেটে কাজটি করে ফেলা হবে।

করোনা মহামারির সময় টু-গো ক্রয়াদেশ খুবই জনপ্রিয়তা পেয়েছিল। এ সময় বার ও রেস্তোরাঁগুলো তাদরে রজা বন্ধ রাখতে বাধ্য হয়েছিল। সাবেক গভর্নর অ্যান্ড্রু কোমো ২০২১ সালের জুন পর্যন্ত ক্যারি-আউট ড্রিঙ্কস অনুমোন করেছিলেন।

এরপর হোকুল ২০২২ সালে টু-গো ফুড অর্ডারের সাথে ককটেল এবং ওয়াইন গ্লাস অনুমোদন করেন। তবে আইনটির মেয়াদ ২০২৫ সালের এপ্রিলে শেষ হয়ে যাবে।

গত বছর হোকুল পদক্ষেপটি স্থায়ী করার চেষ্টা করেছিলেন। তবে আলোচনার সময় তিনি এটি তিন বছরের জন্য বাড়িয়েছিলেন।
এখন হোকুল এবং রাজ্যের আইনপ্রণেতারা রাজ্যের বাজেট আলোচনায় বিষয়টি উত্থাপন করবেন।

শেয়ার করুন: