সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

পাখি, শিরিন বকুল ও সীতেশ ধরের প্রশংসা সবখানে

নিউইয়র্কে ‘পেন্ডুলাম’ নাটকের বাজিমাত

নবযুগ ডেস্ক 

প্রকাশিত: ২১:১৫, ৮ ডিসেম্বর ২০২৩

নিউইয়র্কে ‘পেন্ডুলাম’ নাটকের বাজিমাত

ছবি - নবযুগ

এ বছরের মে মাসের মাঝামাঝি প্রথম শো হয়েছিল মঞ্চ নাটক পেন্ডুলামের। নভেম্বর পর্যন্ত ৬টি শো হয়েছে নাটকটির। আর সপ্তম ও অষ্টম শো একই দিনে একই স্থানে একই মঞ্চে অনুষ্ঠিত হয়েছে গত শনিবার। পরপর দুটি শো হয়েছে জ্যামাইকা সেন্টার ফর আর্টস এন্ড লার্নিং-এ। এতে আগের শোগুলোর মতো বাজিমাত করেছে পেন্ডুলাম। দুটি শো’তেই হলভর্তি দর্শক ছিলো।

জনপ্রিয় নাট্যকার মাসুম রেজা লিখেছেন পেন্ডুলাম। এটি তার লেখা নতুন নাটক। নিউইয়র্ক শহরেই যেটির প্রথম মঞ্চায়ন হচ্ছে। খাইরুল ইসলাম পাখি পেন্ডুলামের নির্দেশক। অভিনয় উপস্থাপনা বা নির্মাণের যার দীর্ঘদিনের অভিজ্ঞতা ও সুখ্যাতি রয়েছে। পাখি এই নাটকের প্রধান চরিত্রে অভিনয়ও করেছেন। নাটকটিতে আরও অভিনয় করেছেন অভিনেত্রী ও নির্দেশক শিরিন বকুল এবং নিউইয়র্কের সাংস্কৃতিক অঙ্গনের চেনা মুখ সীতেশ ধর।

এই তিন অভিনেতার হৃদয় স্পর্শী অভিনয় গুনে নাটকটি বেশ উপভোগ্য হয়ে উঠেছে। নাটকটি নির্মিত হয়েছে কৃষ্টি থেকে। পোস্টার করেছেন বীর মুক্তিযোদ্ধা তাজুল ইমাম। মিউজিক করেছেন শফিকুল ইসলাম। মঞ্চ সজ্জা ও সেট করেছেন বাংলাদেশি আমেরিকান আর্টিস্ট ফোরামের তিন শিল্পী বিশ্বজিৎ চৌধুরী, মোহাম্মদ হাসান রোকন ও কায়সার কামাল। প্রোডাকশন ম্যানেজারের দায়িত্বে ছিলেন জ্যাকলিন টি গোমেজ। প্রোডাকশন কোঅর্ডিনেটর সীতেশ ধর। প্রযোজনা সহযোগিতায় রয়েছে লালন উৎসব পরিষদ, ইউএসএ।

শেয়ার করুন: