রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

৪২ বছরেই চলে গেছেন অভিনেত্রী নওশীন

প্রকাশিত: ২১:৪৫, ৭ ডিসেম্বর ২০২৩

৪২ বছরেই চলে গেছেন অভিনেত্রী নওশীন

নওশীন মাসুদ

পাকিস্তানের জনপ্রিয় টেলিভিশন অভিনেত্রী ও উপস্থাপক নওশীন মাসুদ মারা গেছেন। বুধবার সকালে তাঁর মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪২ বছর। দীর্ঘদিন ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন তিনি।

নওশীনের সহ-অভিনেতা আদনান সিদ্দিকী এক্স (টুইটার) লিখেছেন, ‘বিদায় আমাদের প্রিয় নওশীন মাসুদ। প্রিয় বন্ধু, ভালো মনের মানুষ। তাঁর সঙ্গে কাটানো ক্যামেরা ও ক্যামেরার বাইরে প্রতিটা মুহূর্ত ছিল জাদুর মতো। তার স্বতঃস্ফূর্ততা ও স্টাইলের কথা আলাদা করে বলতে হয়। তোমার সঙ্গে পর্দা ভাগাভাগির স্মৃতিগুলোর জন্য কৃতজ্ঞতা। শান্তিতে থাকো।’

২০০০ সাল-পরবর্তী ক্যারিয়ার শুরু করলেও তিনি আলোচনায় আসেন ২০১০ সালে। ‘ডলি কি আয়েগি ভারত’ সিরিয়ালে শক্তিশালী নারী চরিত্রে অভিনয় করেছেন। তাঁর চরিত্রের নাম ছিল সাবা। পরে তাঁকে আলোচনায় আনে ‘জাল’, ‘ঘর তো আখির আপনা হায়’, ‘কলোনি ১৯৫২’সহ আরও বেশ কিছু ধারাবাহিক। শুধু অভিনেত্রী হিসেবে নয়, তিনি লেখক ও প্রযোজক হিসেবেও পরিচিত।

নওশীনের জন্ম ১৯৮১ সালে পাকিস্তানের করাচিতে। সেখানেই তিনি বেড়ে উঠেছেন। ইন্ডাস্ট্রিয়াল ডিজাইনের ওপর পড়াশোনা করে নাম লেখান অভিনয়ে। তিনি তারিক কোরায়েশিকে বিয়ে করেছিলেন। পরে তাঁদের ডিভোর্স হয়। তাঁর দুই ছেলে রয়েছে।

শেয়ার করুন: