শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

 খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের লাঠিচার্জ, আহত ২০

ঢাকা অফিস:

প্রকাশিত: ২২:১১, ১৯ মে ২০২৩

 খুলনায় বিএনপির সমাবেশে পুলিশের লাঠিচার্জ, আহত ২০

ছবি: সংগৃহীত

খুলনায় বিএনপির সমাবেশে লাঠি চার্জসহ কয়েক রাউন্ড টিয়ারগ্যাস নিক্ষেপ করেছে পুলিশ। এতে বিএনপির অন্তত ২০ জন নেতা-কর্মী আহত হন। এ সময় পুলিশ ১০ জনকে আটক করেছে বলে জানা গেছে।

শুক্রবার বিকেল ৪টায় খুলনা প্রেসক্লাব এলাকায় এ ঘটনা ঘটে।

তবে পুলিশের দাবি, বিএনপির উচ্ছৃঙ্খল নেতাকর্মীরা তাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করলে বাধ্য হয়ে টিয়ারসেল এবং গ্যাসগান নিক্ষেপ করে পুলিশ।

প্রত্যক্ষদর্শী ও বিএনপির নেতা-কর্মীরা জানান, সরকারের পদত্যাগ, মামলা ও গণ গ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদসহ দশ দফা বাস্তবায়নের দাবিতে খুলনা প্রেসক্লাব চত্বরে সমাবেশ আহ্বান করে বিএনপি। সমাবেশে বিএনপি নেতা-কর্মীদের একটি মিছিলে বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘাত শুরু হয়।

সংঘর্ষে দিঘলিয়ার সেনহাটি ইউনিয়ন ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মুজিবুর রহমান, কয়রা উপজেলার যুবদল নেতা জাহিদুর রহমানসহ কমপক্ষে ২০ নেতা-কর্মী আহত হয়েছেন।

খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিনের বলেন, বিনা উসকানিতে পুলিশ সমাবেশ পন্ড করতে গুলি, টিয়ারগ্যাস ও লাঠিচার্জ করে। অসংখ্য নেতাকর্মী আহত হয়েছেন। তাদের বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

খুলনা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার মো. তাজুল ইসলাম বলেন, সমাবেশে নেতৃস্থানীয় নেতারা আসার পর বেশ কিছু নেতা-কর্মী রাস্তায় বসে পথ বন্ধ করে দেন। তাদের সরে যেতে বললে কিছু উচ্ছৃঙ্খল নেতা-কর্মীরা আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। আমরা বাধ্য হয়ে টিয়ারসেল এবং গ্যাসগান নিক্ষেপ করি।

শেয়ার করুন: