শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

হীরা ব্যবসায়ীর মেয়ের সঙ্গে আদানিপুত্রের বাগদান

অন্য দেশ ডেস্ক

আপডেট: ১৩:২৮, ১৭ মার্চ ২০২৩

হীরা ব্যবসায়ীর মেয়ের সঙ্গে আদানিপুত্রের বাগদান

ছবি: সংগৃহীত

ভারতীয় ধনকুবের গৌতম আদানির ছোট ছেলে জিতের বাগদান সম্পন্ন হয়েছে দেশটির প্রখ্যাত হীরা ব্যবসায়ী জাইমিন শাহের মেয়ে দিভা জাইমিন শাহর সঙ্গে। 

গত রোববার গুজরাটের আহমেদাবাদে বাগদান অনুষ্ঠান ছোট পরিসরে সম্পন্ন হয়। পরিবারের সদস্য ও ঘনিষ্ঠ বন্ধুবান্ধব অনুষ্ঠানে অংশ নেন। খবর- এনডিটিভির।  সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া বাগদানের ছবিতে জিত-দিভাকে ভারতীয় ঐতিহ্যবাহী পোশাক পরিহিত অবস্থায় দেখা গেছে।

আদানি গ্রুপের ওবেওসাইটের তথ্যানুযায়ী, গৌতম আদানির দুই ছেলে- করণ আদানি ও জিত আদানি। ছোট ছেলে জিত এখন আদানি গ্রুপের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছেন। যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া ইউনিভার্সিটির প্রকৌশল বিদ্যালয় থেকে ফলিত বিজ্ঞানে পড়াশোনা করেছেন তিনি। আদানির বিমানবন্দরের ব্যবসা দেখাশোনা করছেন। আদানি ডিজিটাল ল্যাবের কার্যক্রম পরিচালনার সঙ্গেও তিনি যুক্ত রয়েছেন।

প্রসঙ্গত, মার্কিন শর্ট-সেলার হিনডেনবার্গ রিসার্চ গত ২৪ জানুয়ারি এক প্রতিবেদনে আদানিকে জালিয়াতির জন্য অভিযুক্ত করে। এর পর থেকে আদানির শেয়ারদরে ধস নামে। এ প্রতিবেদনে অভিযোগ করা হয়, নানা জালিয়াতির মাধ্যমে গৌতম আদানি তাঁর মালিকানাধীন কোম্পানিগুলোর শেয়ারদর বৃদ্ধি করেছেন।

শেয়ার করুন: