শনিবার, ০৪ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

জ্যাকসন হাইটসে সংবাদ সম্মেলন

ফিলাডেলফিয়ায় মুনার ৬ষ্ঠ কনভেনশন শুরু

রশীদ আহমদ

আপডেট: ১১:৫১, ১৯ আগস্ট ২০২৩

ফিলাডেলফিয়ায় মুনার ৬ষ্ঠ কনভেনশন শুরু

ফিলাডেলফিয়ায় মুনার ৬ষ্ঠ কনভেনশন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলন

করোনাকালীন বিরূপ পরিস্থিতির কারণে গত ৩ বছর আমেরিকান-বাংলাদেশিদের অন্যতম বৃহৎ এই সম্মেলন অনুষ্ঠিত হয়নি। দীর্ঘ বিরতির পর এবার নতুন রূপে এবং আরও বৃহৎ পরিসরে ‘মুনা কনভেনশন-২৩’-এর আয়োজন করা হয়েছে। তিন দিনব্যাপী কনভেনশনের প্রাথমিক সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

গত বুধবার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথা জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন এবারের কনভেনশনের চেয়ারম্যান আরমান চোধুরী।

ফিলাডেলফিয়া অঙ্গরাজ্যেও পেনসিলভানিয়া কনভেনশন সেন্টারে আগামী ১৮, ১৯ ও ২০ আগস্ট যথাক্রমে আজ শুক্র, কাল শনি ও পরশু  রোববার অনুষ্ঠিত হবে এ কনভেনশন।

‘আল-কুরআন গাইডেন্স ফর হিউম্যানিটি’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে এবারের কনভেনশন অনুষ্ঠিত হবে। এতে মুসলিম জীবনে বিশেষ করে বাংলাদেশি-আমেরিকান পরিবারের ওপর গুরুত্বপূর্ণ প্রভাব ফেলবে। উদ্যোক্তারা আশা করছেন এবারের কনভেনশনে অন্তত ১৫ হাজার ডেলিগেট অংশ নেবেন। এই প্রতিবেদন  লেখা পর্যন্ত ১৫ হাজার ডেলিগেটের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, মুনা হচ্ছে আমেরিকার একটি দাওয়াতি ও সামাজিক সংগঠন। মানুষের ব্যক্তিগত, নৈতিক ও সামাজিক মানোন্নয়নের জন্য সার্বিক প্রচেষ্টা চালানোর মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে ১৯৯০ সালে নিউইয়র্ক অঙ্গরাজ্যে করপোরেশনভুক্ত হয়। সংগঠনটি বর্তমানে ৪০টিরও  বেশি অঙ্গরাজ্যে নিয়মিত কার্যক্রম চালাচ্ছে।

অলাভজনক সামাজিক-সাংস্কৃতিক ও ধর্মীয় এ সংগঠনের নিজস্ব সংবিধান ও কর্মসূচির আলোকেই সংগঠনটি জন্মলগ্ন থেকে পরিচালিত হচ্ছে। মুনা চায় এমন প্রশিক্ষিত মানবসম্পদের উন্নয়ন, যারা আল্লাহর সঙ্গে সম্পর্ক রক্ষার সঙ্গে সঙ্গে সমাজে রাখবে উৎপাদনমুখী ভূমিকা।

মুনার ন্যাশনাল চেয়ারম্যান হারুন অর রশীদ বলেন, অরাজনৈতিক সংগঠন হলেও মুনা রাজনীতি সম্পর্কে উদাসীন নয়। মুনা চায় সবার মধ্যে ভ্রাতৃত্ব, ইনসাফ ও রাজনৈতিক সচেতনতা গড়ে তুলতে, যাতে তারা রাজনৈতিক বিভিন্ন বিষয়ে সচেতনভাবে অংশগ্রহণ করতে পারে। মুনা আমেরিকায় জাতীয়ভিত্তিক সংগঠন হলেও এর প্রাথমিক লক্ষ্য বাংলা ভাষাভাষী তথা বাংলাদেশি-আমেরিকান কমিউনিটি। এটি প্রধানত বাংলা ভাষাভাষীদের মধ্যেই কর্মকা- পরিচালনা করে।

ফিলাডেলফিয়ায় তিনদিন ব্যাপী অনুষ্ঠিতব্য এবারের কনভেনশনের চেয়ারম্যান ও সংগঠনের ন্যাশনাল এক্সিকিউটিভ ডাইরেক্টর আরমান চৌধুরী সংবাদ সম্মেলনে জানান, কনভেনশনের সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। তিনি  ডেলিগেটদের সময় মতো কনভেনশনে যোগদান করে সুষ্ঠু ও সফল করার আহ্বান জানান।

শেয়ার করুন: