শনিবার, ১৮ মে ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

এনওয়াইপিডি’র পরিসংখ্যান 

কুইন্সে অপরাধ থামানোই যাচ্ছে  না : বেড়েছে গাড়ি চুরি 

নবযুগ রিপোর্ট

প্রকাশিত: ১৬:৪৬, ৩ মে ২০২৪

কুইন্সে অপরাধ থামানোই যাচ্ছে  না : বেড়েছে গাড়ি চুরি 

ছবি: সংগৃহীত

এপ্রিল মাসে (১-২৮) উত্তর ও দক্ষিণ কুইন্সে গাড়ি চুরির সংখ্যা বেড়েছে। এনওয়াইপিডি সোমবার যে পরিসংখ্যান প্রকাশ করেছে, তার আলোকে এই তথ্য পাওয়া গেছে। তবে এ বরোতে অন্যান্য ধরনের চুরি কমেছে।

আগের বছরের একই সময়ের তুলনায় এপ্রিলের প্রথম ২৮ দিনের পরিসংখ্যানে দেখা যায়, উত্তর কুইন্সে গাড়ি চুরি বেড়েছে ২৪.৩ ভাগ। ২০২৩ সালে গাড়ি চুরি হয়েছিল যেখানে ১৬৯টি, সেখানে ২০২৪ সালে হয়েছে ২১০টি।
উত্তর কুইন্সের ১০৯তম ও ১১৪তম এলাকায় সবচেয়ে বেশি গাড়ি চুরি হয়েছে। ফ্লাশিং, কুইন্সবরো হিল, হোয়াইটস্টোন, কলেজ পয়েন্ট ও বে টেরেস নিয়ে গঠিত ১০৯তম এলাকায় গত বছর যেখানে গাড়ি চুরি হয়েছিল ২৯টি, সেখানে চলতি বছর হয়েছে ৪৫টি। অ্যাস্টোরিয়া, লং আইল্যান্ড সিটি, উডসাইড ও জ্যাকসন হাইটস নিয়ে গঠিত ১১৪তম এলাকায় গাড়ি চুরি ২০ থেকে বেড়ে হয়েছে ৩৬টি।
অন্যদিকে উত্তর কুইন্সে অন্যান্য চুরি গত বছরের তুলনায় ৮.২ ভাগ কমেছে। ২০২৩ সালে যেখানে ছিল ৫২৪টি, ২০২৪ সালে হয়েছে ৪৮১টি।
এদিকে দক্ষিণ কুইন্সে গাড়ি চুরি বেড়েছে ১৫.২ ভাগ। ২০২৩ সালের ২৮ দিন মেয়াদে যেখানে গাড়ি চুরি হয়েছিল ১২৫টি, সেখানে এবার হয়েছে ১৪৪টি।
হাওয়ার্ড বিচ, লিন্ডেনউড এবং ্ওজন পার্ক নিয়ে গঠিত ১০৬তম এলাকায় গাড়ি চুরি সবচেয়ে বেশি বেড়েছে। গত বছর যেখানে এই এলাকায় গাড়ি চুরি হয়েছিল মাত্র ৮টি, সেখানে এবার হয়েছে ২২টি।
 

শেয়ার করুন: