রোববার, ১৬ জুন ২০২৪

সাপ্তাহিক নবযুগ :: Weekly Nobojug

হাকিম জেফ্রিসের সঙ্গে রাষ্ট্রদূত ইমরানের সৌজন্য সাক্ষাৎ

নবযুগ ডেস্ক

প্রকাশিত: ১৩:১৩, ১৬ সেপ্টেম্বর ২০২৩

হাকিম জেফ্রিসের সঙ্গে রাষ্ট্রদূত ইমরানের সৌজন্য সাক্ষাৎ

হাকিম জেফ্রিসের সঙ্গে রাষ্ট্রদূত ইমরানের সৌজন্য সাক্ষাৎ

নিউইয়র্ক ৮ম কংগ্রেসশনাল ডিস্ট্রিক্ট রিপ্রেজেন্টেটিভ এবং ডেমোক্রেটিক  নেতা হাকিম জেফ্রিস এর সাথে সাক্ষাৎ করেছেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান। সাক্ষাতে রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের উল্লেখযোগ্য আর্থ-সামাজিক উন্নয়ন সম্পর্কে হাউজ ডেমোক্রেটিক নেতা হাকিম জেফ্রিসকে অবহিত করেন।

এছাড়াও তারা রোহিঙ্গা ইস্যু, শান্তি রক্ষা, শ্রম সমস্যা, বাণিজ্য সহযোগিতা, ইন্দো-প্যাসিফিক কৌশল এবং আঞ্চলিক বৈশ্বিক সমস্যাগুলির মতো দ্বিপাক্ষিক স্বার্থের অন্যান্য বিষয় নিয়েও আলোচনা করেন।

নিউইয়র্ক ৮ম কংগ্রেসশনাল ডিস্ট্রিক্ট রিপ্রেজেন্টেটিভ এবং ডেমোক্রেটিক  নেতা হাকিম জেফ্রিস সম্প্রতি বাংলাদেশ ককাসের সদস্য হিসেবে যোগদান করেছেন। এছাড়াও তিনি বাংলাদেশ ককাসের চার কো- চেয়ার রিপাবলিকান নেতা ক্লডিয়া টনি, ভার্জিনিয়া ১১ ডিস্ট্রিক্ট এর নেতা কংগ্রেসম্যান গ্যারি কনোলি, পেনসিলভানিয়া ডিস্ট্রিক্ট এর নেতা কংগ্রেসম্যান ডিউইট এভান্স এবং সাউথ ক্যারোলিনা ডিস্ট্রিক্ট এর নেতা রিপাবলিকান কংগ্রেসম্যান জো উইলসন এর সাথে তাদের নিজ নিজ অফিসে সাক্ষাৎ করেন।

এছাড়াও রাষ্ট্রদূত ইমরান কংগ্রেস ক্যালিফোর্নিয়া ডিস্ট্রিক্ট এর নেতা রিপ্রেজেন্টেটিভে ব্র্যাড শেরম্যান (-ঈঅ ০৬) এবং কংগ্রেসম্যানের চিফ অফ স্টাফ রিপা. ব্যারি মুর (-খঅ ০২) এর সাথেও সাক্ষাৎ করে বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকা- বিস্তারিত ভাবে তুলে ধরেন।

দূতাবাসের নিয়মিত কর্মকা-ের অংশ হিসেবে রাষ্ট্রদূত মুহাম্মদ ইমরান এবং দূতাবাসের কর্মকর্তারা ক্যানসাস রিপাবলিকান সিনেটর রজার মার্শাল, ফ্লোরিডা ডেমোক্র্যাট নেতা লোইস ফ্র্যাঙ্কেল, প্রতিনিধি মারিও ডিয়াজ বালার্ট, মিশিগান রিপাবলিকা হ্যালি স্টিভেনস, নিউইয়র্ক  ডেমোক্রাট নেতা গ্রেস মেং এর সাথে পৃথক পৃথকভাবে বৈঠক করে বাংলাদেশের বিষয়ে অবহিত করেন।

শেয়ার করুন: